• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে দুদিনে ১৭ জন করোনায় আক্রান্ত

প্রকাশ:  ১৮ মার্চ ২০২১, ১২:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে। একদিনের ব্যবধানে আক্রান্তের সংখ্যা ৩ থেকে লাফিয়ে ১৪ জনে গিয়ে পেঁৗছে। দুদিনে চাঁদপুরে ১৪৬ স্যাম্পলের মধ্যে ১৭ জনের করোনা শনাক্ত হয়। এ ১৭ জনের মধ্যে সদর উপজেলায় ১১ জন। বাকি ৬ জনের ৩ জন শাহরাস্তি, ১ জন কচুয়া, ১ জন হাজীগঞ্জ ও ১ জন মতলব উত্তর উপজেলার। এ স্যাম্পল ১৬ ও ১৭ মার্চের সংগৃহীত। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র থেকে জানা যায়, গতকাল বুধবার প্রাপ্ত মঙ্গলবারের ৬৯টি স্যাম্পলের রিপোর্টে ৩ জনের করোনা শনাক্ত হয়। বাকি ৬৬ জনের রিপোর্ট নেগেটিভ আসে। আর গতকাল বুধবার সংগৃহীত ৭৭ স্যাম্পলের মধ্যে ১৪ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছে ২ হাজার ৯শ' ২০ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ২ হাজার ৭শ' ৫৮ জন।

উপজেলাভিত্তিক আক্রান্তদের সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ১২৭৮ জন, হাইমচরে ১৭৬ জন, মতলব উত্তরে ২১৩ জন, মতলব দক্ষিণে ৩০৯ জন, ফরিদগঞ্জে ৩১৭ জন, হাজীগঞ্জে ২৫২ জন, কচুয়ায় ১০৮ জন ও শাহরাস্তিতে ২৬৭ জন। এছাড়া ঢাকা হতে আগত ৪ জন, লক্ষ্মীপুর থেকে ২ জন, মতলব (দঃ) আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০ জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১ জন ও নারায়ণগঞ্জ থেকে আগত ১ জন আক্রান্ত হওয়ার মোট হিসেবে রয়েছে। এসব স্যাম্পল ভাষাবীর এমএ ওয়াদুদ আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা হচ্ছে ৮৮ জন। সুস্থ এবং মৃতের সংখ্যা বাদ দিয়ে ৬২ জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন। উপজেলাভিত্তিক মৃত্যুর সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ২৮ জন, ফরিদগঞ্জে ১৪ জন, হাজীগঞ্জে ১৭ জন, শাহরাস্তিতে ৭ জন, কচুয়ায় ৬ জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ৪ জন ও হাইমচরে ১ জন। সূত্র : চাঁদপুর কণ্ঠ।

সর্বশেষ সংবাদ