• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

দেশের বাইরে অবস্থানরত বৈধ ভিসাধারীদের আমিরাত প্রবেশ স্থগিত

প্রকাশ:  ২০ মার্চ ২০২০, ১৭:৫১ | আপডেট : ২০ মার্চ ২০২০, ১৭:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
সব ধরনের এন্ট্রি বাতিল করেছে সংযুক্ত আরব আমিরাত। আগামী দুই সপ্তাহের জন্য প্রবাসী বাংলাদেশিসহ দেশটির বাইরে অবস্থানরত বৈধ রেসিডেন্স ভিসাধারীরাও সেখানে ঢুকতে পারবে না।

রোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১২টা থেকে এ ধারা কার্যকর হয়েছে এবং পরিস্থিতি বিবেচনায় তা নবায়ন করা হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ খবরে এরই মধ্যে ছুটি কাটাতে স্বদেশে অবস্থানরত প্রবাসীরা হতাশার মধ্যে পড়েছেন। অন্যদিকে নানা প্রয়োজনে আমিরাত থেকে স্বদেশ গমনেচ্ছুরাও উৎকণ্ঠার মধ্যে আছেন।

দুবাই প্রবাসী চট্টগ্রামের তরুণ ব্যবসায়ী রাহাত ইসলাম জানান, আগামীকাল শুক্রবার তার চট্টগ্রাম থেকে দুবাই আসার ফ্লাইট ছিল। এখন তিনি কী করবেন ভাবে পাচ্ছেন না।

আবুধাবি প্রবাসী চাকরিজীবী রুবেল বিন জাব্বার গত ৪ অক্টোবর দেশে গেছেন, ৪ এপ্রিল তার আইনানুযায়ী আমিরাতের বাইরে সর্বোচ্চ অবস্থানের ৬ মাস মেয়াদ শেষ। আগামী শনিবার ২১ মার্চ তার চট্টগ্রাম-আবুধাবি ভায়া ঢাকা ফ্লাইট ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যোগে। নির্দিষ্ট সময় আসতে না পারলে তার কাজের অসুবিধা হতে পারে, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে যোগাযোগ করে তিনি তার উৎকণ্ঠার কথা জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের শার্জ দ্য অ্যাফেয়ার্স মোহাম্মদ মিজানুর রহমান জানান, বিষয়টি তিনি জানেন এবং আমিরাত কর্তৃপক্ষ দেশে অবস্থানরত আমিরাত প্রবাসী বাংলাদেশিদেরকে যে কোন সমস্যায় তাদের কান্ট্রি অব অরিজিন অর্থাৎ ঢাকায় সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে বলেছে।

শার্জ দ্য অ্যাফেয়ার্স এ নিয়ে ঢাকায় আমিরাতের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করলে তারা এ বিষয়ে এখনো পর্যন্ত আবুধাবি থেকে কোন স্পষ্ট গাইডলাইন না পেলেও বলেছেন বাংলাদেশে অবস্থানরত আমিরাতের বৈধ রেসিডেন্স ভিসাধারীরা তাদের যে কোন সমস্যায় যেন ঢাকায় আমিরাত দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেন।

যাদের ভিসার মেয়াদ এ সময়ের মধ্যে উত্তীর্ণ হবে ঢাকায় আমিরাত দূতাবাস তাদের সহযোগিতা দেবে। প্রবাসীদের অনেকেই ব্যবসার কাজে, ছুটিতে বর্তমানে বাংলাদেশে আছেন, কেউবা পরিবার পরিজন আমিরাতে রেখে বিশেষ প্রয়োজনে দেশে গেছেন। এসব বিষয়ে আমিরাত দূতাবাস অবহিত আছেন এবং তাদেরকে সব ধরণের সহযোগিতা দিতে তারা প্রস্তুত আছেন।

সর্বাধিক পঠিত