• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা

চাঁদপুরের মানুষগুলোকে আমি স্যালুট করি : উপাচার্য ড. মোঃ নাছিম আখতার

প্রকাশ:  ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১৩:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ নাছিম আখতারকে চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। উপাচার্য নাছিম আখতারও তাঁর নিজের লিখা একটি বই চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের হাতে তুলে দেন। গতকাল বুধবার সন্ধ্যায় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির চাঁদপুরস্থ বাসভবনে উপাচার্য ড. মোঃ নাছিম আখতারের সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডাঃ জেআর ওয়াদুদ টিপুসহ অন্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে সংক্ষিপ্ত আলাপচারিতায় উপাচার্য ড. নাছিম আখতার বলেন, আমি আজকে চাঁদপুর শহরের বেশ ক'টি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়েছি। একটি জিনিস দেখে খুব ভালো লাগলো যে, কোনো শিক্ষা প্রতিষ্ঠানে একটি চিকাও (দেয়াল লিখন) দেখি নি। এটি চাঁদপুরের মানুষ যে পরিচ্ছন্ন এবং ভালো কিছুকে গ্রহণ করেন, তারই প্রমাণ বহন করে। এ সময় তিনি পুরাণবাজার ডিগ্রি কলেজের কথা বিশেষভাবে উল্লেখ করেন। উপাচার্য বলেন, আমি চাঁদপুরের মানুষদেরকে স্যালুট করি এ জন্য যে, আমার ২৩ বছরের শিক্ষকতা জীবনে দেখেছি ক্লাসে এক থেকে পাঁচ রোল নম্বরের মধ্যে চাঁদপুরের ছেলে অথবা মেয়ে একজন না একজন স্টুডেন্ট থাকতই। তাতেই বুঝা যায় চাঁদপুরের মানুষ কতটা পড়াশোনার প্রতি আগ্রহী। তিনি চাঁদপুরের মিডিয়াসহ সকলের সহযোগিতা কামনা করে বলেন, মহামান্য রাষ্ট্রপতি আমাকে যে উদ্দেশ্যে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করে পাঠিয়েছেন, আমি যেনো তা বাস্তবায়ন করতে পারি। আর এটি আমার শিক্ষকতা জীবনের অনেক বড় একটা প্রাপ্তি। বিশেষ করে আমাদের শিক্ষামন্ত্রী মহোদয়ের এলাকায় কোনো বিশ্ববিদ্যালয়ের ভিসি হওয়া এটা তো আরো সৌভাগ্যের বিষয়। আমি ইতিমধ্যে শিক্ষামন্ত্রী মহোদয়ের সাথে সাক্ষাৎ করেছি, ওনার সাথে অনেক কথা হয়েছে। আমি খুব আশাবাদী মহামান্য রাষ্ট্রপতির আকাঙ্ক্ষার প্রতিফলন আমি এখানে ঘটাতে পারবো।

 

চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ উপাচার্য ড. মোঃ নাছিম আখতারকে চাঁদপুরের ইতিহাসে প্রথম ভিসি উল্লেখ করে তিনি এই জেলার ইতিহাসের অংশ হয়ে গেলেন বলে তাঁকে অভিনন্দন জানান। প্রেসক্লাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সহ-সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান সুমন, মোরশেদ আলম রোকন, সাংস্কৃতিক সম্পাদক একে আজাদ, সদস্য শরীফুল ইসলাম এবং আজীবন সদস্য তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী। এছাড়া আরো উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির চাঁদপুরস্থ প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল প্রমুখ।