• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সাংবাদিক পরিচয়দানকারী স্বাস্থ্য সহকারী কামাল হোসেন খানের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

প্রকাশ:  ৩১ আগস্ট ২০২০, ১২:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলার সাবেক ছেংগারচর ইউনিয়ন বর্তমানে ছেংগারচর পৌরসভার ইউনিয়ন স্বাস্থ্য সহকারী পদে সরকারী কর্মচারী হিসাবে কর্মরত থাকাবস্থায় মোঃ কামাল হোসেন খান। তার উপর অর্পিত দ্বায়িত্ব পালন না করে তিনি দৈনিক যায় যায় দিনের মতলব প্রতিনিধি, দৈনিক চাঁদপুর প্রবাহের স্টাফ রিপোর্টার, চাঁদপুর টাইমসের নিজস্ব প্রতিনিধি, , প্রেসনিউজ ২৪ডটকম এর মতলব উত্তর প্রতিনিধি হিসাবে কাজ করছে।
১৯৭৯ ও ১৯৮৫ সালের সরকারী কর্মকর্তা ও কর্মচারী শৃঙ্খলা আইনের ২২ বিধিতে বলা আছে যদি কোন সরকারী কর্মকর্তা, কর্মচারী গল্প, কবিতা, প্রবন্ধ, উপন্যাস লিখতে বা ছাপাতে চান তাহলে তাহা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতিতে পারবে কিন্তু উপরোক্ত ব্যক্তি একজন সরকারী কর্মচারী হয়ে তার উপর সরকারী বিধিমালা অনুযায়ী অর্পিত দ্বায়িত্ব যথাযথভাবে পালন না করে নিজ নামে ভিজিটিং কার্ড ও পত্রিকা সমুহের আইডি কার্ড প্রদর্শনের মাধ্যমে মতলব উত্তর উপজেলার সমগ্র অঞ্চল ঘুরে বানিজ্যিক সংবাদ সংগ্রহ করে এবং সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে হুমকি ধমকি প্রদর্শরে মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।
সে অবৈধ পন্থায় অন্যায় ও অবৈধ পথে অর্থ উপার্জনকারী, দুনীতিবাজ আঙ্গুল ফুলে কলাগাছ হওয়ায় স্থানীয় কোন গন্যমান্য ব্যক্তি কিংবা আইনের কোন তোয়াক্কা করেনা। উক্ত বিষয়ে জনস্বার্থে মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বরাবর ব্যবস্থা গ্রহনের আবেদন করলে উক্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ গত ২৩ আগষ্ট ১২৪৭/৬ স্মারক মূলে ১০ (দশ) কার্য দিবসের মধ্যে সু-ষ্পষ্ট মতামত সহ প্রতিবেদন দাখিলের নির্দেশক্রমে হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন কে সভাপতি করে ৩(তিন) সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটির অপর দুই সদস্যরা হলেন মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান ও চাঁদপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ইছারুহুল্লাহ।
উক্ত বিষয়ে তদন্ত কমিটির প্রধান ডাক্তার বেলায়েত হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান তারিখ নির্ধারণ করা হয়েছে আগামীকাল উভয় পক্ষের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ চলবে এবং তদন্ত করা হবে । অভিযোগকারীকে ফোন দিলে তিনি বলেন আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। জনস্বার্থে আবেদন করেছি। আমার বিশ্বাস তদন্ত কমিটি কারো অবৈধ প্রভাবে প্রভাবিত না হয়ে কতৃপক্ষের কাছে সঠিক প্রতিবেদন দাখিল করবেন।

সর্বাধিক পঠিত