• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুরে গ্রাম আদালত পরিচালনা বিষয়ক কর্মশালা

চাঁদপুর জেলার গ্রাম আদালতের সাফল্যের ধারাবাহিকতা বজায় থাকবে : জেলা প্রশাসক

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২০, ১০:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলার গ্রাম আদালতের সাফল্যের ধারাবাহিকতা বজায় থাকবে : জেলা প্রশাসক


চাঁদপুরে গ্রাম আদালত পরিচালনায় হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর (এএসিও)দের সম্পৃক্তকরণ শীর্ষক জেলা পর্যায়ে কর্মশালা জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৭ ডিসেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

 


জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি বলেন, এ পর্যায়ে এসে প্রকল্পের মেয়াদ শেষ হয়ে গেলেও আমাদের সকলকে সম্মিলিতভাবে গ্রাম আদালতের সাফল্যের এ ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তার জন্যে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। বিশেষ করে ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরদেরকে যেহেতু সরকারি সিদ্ধান্ত মোতাবেক গ্রাম আদালতের পেশকারের দায়িত্বসহ মামলার নথি সংরক্ষণের দায়িত্ব প্রদান করা হয়েছে, সে কারণে আমি মনে করি প্রকল্পের আওতায় নিয়োগকৃত গ্রাম আদালত সহকারীদেরকে প্রত্যাহার করে নিলেও এবং প্রকল্পের মেয়াদ শেষ হয়ে গেলেও চাঁদপুর জেলার গ্রাম আদালতের সাফল্যের ধারাবাহিকতা বজায় থাকবে।

বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের চাঁদপুরের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) এএইচ এম আকরাম হোসেনের পরিচালনায় কর্মশালায় অংশগ্রহণ করেন জেলা মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক, বস্নাস্টের জেলা সমন্বয়কারী সগির আহমেদ, উপজেলা সমন্বয়কারীসহ জেলার ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর, গ্রাম আদালত সহকারী, সংশ্লিষ্ট জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার কর্মকর্তাসহ মোট ৩৭জন অংশগ্রহণ করেন।

কর্মশালায় গ্রাম আদালত টেকসইকরণে হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটারদের দায়িত্ব, গ্রাম আদালত কার্যক্রম হস্তান্তর ও সংশ্লিষ্ট অংশীজনদের করণীয় ও ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন ও আলোচনা করা হয়। গ্রাম আদালত কার্যক্রম হস্তাস্তর প্রক্রিয়া পরিচালনায় লব্ধ অভিজ্ঞতা, বাধাসমূহ ও করণীয় বিষয়ে দিক-নির্দেশনা দেয়া হয়।