• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরের নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথগ্রহণ জনপ্রতিনিধিদের দায়িত্ব সরকারের উন্নয়ন কর্মকা- জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া -----------------পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২২, ১১:৪১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


 মতলব উত্তর উপজেলার ৩য় ধাপে ১৩টি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ১৫৬জন সদস্য শপথ গ্রহণ করেছেন। ১২ জানুয়ারি বুধবার দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়াম কক্ষে এ শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।
শপথগ্রহণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তিনি বলেন, আপনারা যারা জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন তাদের উদ্দেশ্য ও লক্ষ্য একটাই, আর তা হলো মানুষের সেবা করা। জনপ্রতিনিধিদের দায়িত্ব সরকারের উন্নয়ন কর্মকা- জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া।
প্রতিমন্ত্রী আরো বলেন, সকল ইউনিয়ন মিলে আমাদের এই দেশ। ইউনিয়ন পরিষদ এখন সব উন্নয়নের কেন্দ্রবিন্দু। আপনাদের কাজ দেশকে এগিয়ে নেয়া। সেই দায়িত্বটুকু সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও সহমর্মিতার সাথে পালন করবেন। আর এই দায়িত্ব পালনে ইউপি সদস্যরা যারা নারী সদস্য রয়েছেন তাদের সমন্বয় করে ইউনিয়নের উন্নয়ন কাজকে এগিয়ে নেবেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আজকে তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশের হাল ধরেছেন। তিনি ৪০ বছর যাবৎ দিন-রাত নিরলসভাবে দেশের জন্যে পরিশ্রম করে যাচ্ছেন।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে একটি সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা কাজ করবো। আমাদের এলাকাকে আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, ক্ষুধা এবং দারিদ্র্যমুক্ত করবো। আমাদের এলাকাকে আমরা একটি আদর্শ এলাকা হিসেবে গড়ে তুলবো। এখানে নির্বাচিত জনপ্রতিনিধিদের বেশিরভাগ বাংলাদেশ আওয়ামী লীগের। তাই আমি সকলকে অনুরোধ করবো, ব্যক্তিগত চাওয়া-পাওয়াকে দূরে রেখে আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করবো।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ এদেশের নারীরা অনেক এগিয়ে। নারীর অগ্রগতি ও তাদের ক্ষমতায়নে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। তাই তার নেতৃত্বে দেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির কথা চিন্তা করে শেখ হাসিনার পাশেই থাকুন।
উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্যার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল।
আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ রুহুল আমিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, নবনির্বাচিত ইউপি সদস্য গোলাম নবী খোকন, মহিলা ইউপি সদস্য পারভীন আক্তার, সালেহা বেগম।
উপস্থিত ছিলেন ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, ফরাজিকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাখায়াত হোসেন সরকার মুকুল, গজরা ইউপি চেয়ারম্যান শহিদুল্লাহ প্রধান, বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, দুর্গাপুর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন খান ওপেল, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক খোকন, এখলাসপুর ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম মুন্না, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবহারকারী ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আঃ রব, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, মহিলা আওয়ামী লীগ নেত্রী তাসলিমা আক্তার আঁখি প্রমুখ।
অনুষ্ঠানে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন আক্তার হোসেন, গীতা পাঠ করেন শ্যামল কুমার বাড়ৈ।

সর্বাধিক পঠিত