• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে শাহরাস্তিতে মানববন্ধন

প্রকাশ:  ২২ মে ২০২১, ২৩:৫৯
ইউসুফ পাটোয়ারী লিংকন
প্রিন্ট

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে শাহরাস্তিতে মানববন্ধন

ইউসুফ পাটোয়ারী লিংকন

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে শাহরাস্তিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বিকালে কালিয়া পাড়া বাজারে জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থা (এনএনসি) শাহরাস্তি উপজেলা আয়োজিত এই মানববন্ধন থেকে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করা হয়।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, স্থ্যবিভাগের দুর্নীতি–অপকর্ম ঢাকতেই সাংবাদিকদের নির্যাতন, মামলা এবং জেল দিয়ে হয়রানি করা হচ্ছে। সাংবাদিকদের লেখনী বন্ধ করতে কথিত আইন করা হয়েছে।

এ সময় তাঁরা আরও বলেন, রোজিনা ইসলাম সরকারের স্বাস্থ্য খাতের সীমাহীন দুর্নীতির ধারাবাহিক প্রতিবেদন করায় তাঁর ওপর ন্যক্কারজনক হামলা করেছেন ওই দপ্তরের আমলারা। রোজিনা ইসলামসহ সব সাংবাদিকের মামলা প্রত্যাহার করে কারাবন্দীদের মুক্তি দেওয়ার দাবি জানান বক্তারা।

জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থা (এনএনসি) শাহরাস্তি উপজেলা সভাপতি ইউসুফ পাটোয়ারী লিংকন এর সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থা (এনএনসি) চট্টগ্রাম বিভাগীয় সভাপতি খন্দকার সামছুল আলম সুজন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহরাস্তি অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ হাসানুজ্জামান, জাতীয় সংবাদ সংগ্রহ সংস্থার চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক মোঃ রমিজ উদ্দিন, সংস্থার কুমিল্লা জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ দিদারুল আলম।

এসময় উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার শাহরাস্তির সভাপতি মোঃ শাহাদাদত হোসেন, সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, একসেস টু হিউম্যান রাইট ইন্টারন্যাশনাল শাহরাস্তির সাধারণ সম্পাদক সুলতান গিয়াসউদ্দীন কিরণ, সাংবাদিক আবু মুছা আল্ শিহাব, অনলাইন রিপোর্টার পলাশ চন্দ্র দাস, সাকিব আল্ হাসান, মোঃ আলী আকবর প্রমুখ।   

বক্তারা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তিসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিচারের আওতায় আনার দাবি জানান।     

সর্বাধিক পঠিত