• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শাহরাস্তি পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ:  ০৮ মার্চ ২০২১, ১১:০৮
ইউসুফ পাটোয়ারী লিংকন
প্রিন্ট

শাহরাস্তি পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ইউসুফ পাটোয়ারী লিংকন

চাঁদপুর শাহরাস্তি পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭ মার্চ) বিকাল ৩ টার দিকে শাহরাস্তি থানা অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে গণভবন থেকে সরাসরি ভিডিও প্রজেক্টরের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ভাষণ লাইভ দেখানো হয়। তিনি বলেন, ৭ই মার্চ প্রকৃত স্বাধীণতার ঘোষণাই বঙ্গবন্ধু দিয়ে গিয়েছেন । তিনি এ ভাষণের মাধ্যমেই মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান।  উক্ত অনুষ্ঠানটির ভার্চ্যুয়ালী শুভ উদ্বোধন করেন, শাহরাস্তি-হাজীগঞ্জের মাননীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন, ৭ই মার্চ বাঙ্গালী জাতির ইতিহাসে এক র্টানিং পয়েন্ট। আমাদের ‘মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর রয়েছে এক গৌরব গাঁথা ইতিহাস’। পুলিশ বাহিনীকে সেই গৌরব গাঁথা ইতিহাস ধরে রাখতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কচুয়া সার্কেলে কর্মরত সিনিয়র সহকারি পুলিশ সুপার, আবুল কালাম আজাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র হাজী আবদুল লতিফ, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান কামরুন নাহার, ভাইস-চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, বিট পুলিশের সভাপতি অধ্যক্ষ এম এ আওয়াল মজুমদার, ওসি (তদন্ত) মোঃ মোর্শেদুল আলম ভুঁইয়া, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশক সম্পাদক জেড এম আনোয়ার, প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, চেয়ারম্যান মনির হোসেন ও জোবায়েদ কবির বাহাদুর।

অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষক, সুশীল সমাজ, শাহরাস্তি পৌরসভার ১২টি ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ ও শাহরাস্তি আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান যৌথভাবে সঞ্চালনা করেন এসআই মোঃ সোহেল রানা এবং সাংবাদিক ফয়েজ আহমেদ।

পরে প্রধান অতিথিরা কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন এবং সন্ধ্যায় মনোমুগ্ধকর ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আনন্দ উদযাপন শেষ হয়। 

সর্বাধিক পঠিত