• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুরে করোনার টিকাদান কার্যক্রম ও টিকাকেন্দ্রের উদ্বোধন

সকল গুজবের অবসান ঘটিয়ে সরকার জনগণকে টিকা দেয়ার ব্যবস্থা করেছে : ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৩:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলায় করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা ১১টায় চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালের করোনা টিকা প্রদান কেন্দ্রের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি তাঁর বক্তব্যে বলেন, বৈশি্বক করোনা মহামারির হাত থেকে দেশবাসীকে মহান আল্লাহ মুক্ত করেছেন। আর দেশের জনগণের সরকার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকার সকল গুজবের অবসান ঘটিয়ে আজ জেলা ও উপজেলা পর্যায়ে জনগণকে টিকা দেয়ার ব্যবস্থা করেছে। বতর্মান সরকার যে জনকল্যাণমুখী এবং জনগণের সরকার তা আজ প্রমাণিত।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী চক্র শুরু থেকে আজও তাদের ষড়যন্ত্র সফল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। ইনশাআল্লাহ সরকারের সচেতনতায় কোনো ষড়যন্ত্র সফল হতে পারেনি, পারবেও না।

জেলা প্রসাশক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে ও সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহর সঞ্চালনায় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি আরো বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার বৈশি্বক করোনা মহামারির হাত থেকে দেশবাসীকে রক্ষা করতে কোভিড-১৯-এর টিকা সংগ্রহ করেছে। যা আজকে দেশবাসীর মাঝে নিবন্ধনের মাধ্যমে দেয়া হচ্ছে। আপনারা এ টিকা নিয়ে সুস্থ থাকবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম বার (সদ্য পদোন্নতি প্রাপ্ত এডিশনাল ডিআইজি), চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, সিভিল সার্জন ডাঃ সাখওয়াত উল্লাহ, চাঁদপুর সদরের ইউএনও সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ হাবিব উল করিম, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, বিএমএ সভাপতি সৈয়দ নুরুল হুদা টিপু, সাধারণ সম্পাদক মাহমুদুর নবী মাসুম, সাবেক সভাপতি ডাঃ সহিদুল্লাহ, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশীদ সাগর, চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল, চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাজেদা পলিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ নাসিম উদ্দিন, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর শুরু হয় টিকাদান কর্মসূচি। উদ্বোধনী দিনের প্রথমাংশে টিকা নিয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, সিভিল সার্জন ডাঃ মোঃ সাখওয়াত উল্যাহ, মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন্নবী মাসুম, সাবেক সভাপতি ডাঃ হারুনুর রশিদ সাগর, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেলসহ সিনিয়র চিকিৎসক ও নার্সরা।

সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ বলেন, জেলার ৮ উপজেলায় একযোগে করোনার টিকা দেয়া হচ্ছে। আমাদের প্রশিক্ষিত নার্সরা এই টিকা দিচ্ছেন। এটি চলমান থাকবে।