• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

১শ' কেজি মা ইলিশ ও ১৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

মা ইলিশ রক্ষায় প্রশাসনের সাঁড়াশি অভিযান

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২০, ০৯:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

২২ দিনের মা ইলিশ রক্ষা অভিযানের ১৩তম দিনে গতকাল চাঁদপুর জেলা প্রশাসনের সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয়। এর মধ্যে ১শ' কেজি মা ইলিশ ও ১৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার মূল্য হবে আনুমানিক ৩ কোটি টাকা।

গতকাল সোমবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর শহরের বড়স্টেশন মোলহেড থেকে শুরু করে রাজরাজেশ্বর, আমিরাবাদ, হরিণাঘাটসহ বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় দুটি স্টিলবডি ট্রলার ও স্পীডবোট নিয়ে জেলা মৎস্য বিভাগ এবং জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিমের সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

অভিযান শেষে আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আজকে আমরা সকাল সাড়ে ১০টা থেকে এ অভিযান পরিচালনা করেছি। এ সময় বিপুল পরিমাণ কারেন্ট জাল ও ইলিশ মাছ উদ্ধার করি। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মৎস্য সমপ্রসারণ কর্মকর্তা আমিনুল হক মিয়াজী, জেলা মৎস্য অফিসে কর্মরত সদস্যগণ, জেলা প্রশাসক কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্য ওমর ফারুক, সেলিম রেজা, জাহিদুল হক মিলন, এইচএম জাকির, এমকে ওয়াসিম, ইকবাল হোসেন, নজরুল ইসলামসহ ৩০ জন সদস্য। অভিযান শেষে উদ্ধারকৃত কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার, অলিদুজ্জামান ও মঞ্জুর মোর্শেদ উপস্থিতিতে গরিব মানুষের মাঝে মাছ বিরতণ করা হয়।