• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

ইলিশ শিকার করতে গিয়ে জেলে নিখোঁজ

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২০, ১৮:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে মেঘনায় চলমান নিষিদ্ধ সময়ে চুরি করে ইলিশ মাছ ধরতে গিয়ে সুলতান (৪০) নামে এক জেলে নিখোঁজ হয়েছে। ১৯ অক্টোবর সোমবার দিবাগত গভীর রাতে পুরাণবাজার হরিসভা রণাগোয়াল এলাকা দিয়ে মাছ ধরার সময় দুটি জেলে নৌকার মুখোমুখী সংঘর্ষ হলে ওই জেলে তাদের নৌকা থেকে নদীতে ছিটকে পড়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি বলে এলাকা সূত্রে জানা গেছে। ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য কৌশল করা হচ্ছে। ঘটনাটি প্রশাসনকেও জানানো হচ্ছে না।


মঙ্গলবার সকাল থেকেই পশ্চিম শ্রীরামদী হরিসভা ও মধ্য শ্রীরামদী মহল্লায় মানুষের মুখে মুখে আলোচনা ইলিশ ধরতে গিয়ে নদীতে একজন ছেলেকে পাওয়া যাচ্ছে না। নিখোঁজ ওই জেলের বাড়ি শহরের পুরাণবাজার মধ্য শ্রীরামদী সরকারি পুকুর পাড় এলাকায়। জনৈক সাজুর নৌকার জেলে ছিল সে। তার তিনটি নাবালক সন্তান রয়েছে।

অনেকে যখন রাতের অন্ধকারে চুরি করে ইলিশ শিকার করছে। তখন প্রতিবেশীদের সাথে সেও মাছ ধরার জন্য নদীতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়। এদিকে এলাকা সূত্রে জানা যায়, মা ইলিশ রক্ষা অভিযানে মধ্যে হরিসভা এলাকা দিয়ে বহিষ্কৃৃত যুবলীগ নেতা শাহাদাত পাটোয়ারী, রণাগোয়াল ও বাবুর্চি ঘাট খালের মৎস্য আড়ৎদার স্থানিয় যুবলীগ নেতা রফিক শেখ এবং বিএনপির যুবদলের সাবেক ওয়ার্ড নেতা শাহজাহান গাজী গং অবৈধ টাকা কামানোর জন্য স্থানীয়ভাবে লোভী জেলেদের নদীতে পাঠাচ্ছে। তাদের মদদে অকালে প্রাণ হারাতে হয়েছে নিরীহ এক জেলেকে। এখন নিখোঁজ জেলে পরিবারের মাঝে নিরব কান্নার মাতম চলছে। এ মৃত্যুর জন্য দায়ী কারা? তাদের কাছ থেকে পাবে কি অসহায় পরিবারটি ক্ষতিপূরণ?

এ ব্যাপারে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করছেন এলাকার সচেতন মহল।