• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং

প্রকাশ:  ২০ আগস্ট ২০২০, ২১:৩৮ | আপডেট : ২১ আগস্ট ২০২০, ১২:১২
ইউসুফ পাটোয়ারী লিংকন।
প্রিন্ট

যেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’ এই প্রতিপাদ্য সামনে নিয়ে গত ১৯ আগস্ট বুধবার ২০২০ “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার শাহরাস্তি উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তারের সভাপতিত্বে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন চাঁদপুর-৫, হাজিগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম,বীর উত্তম।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ২০১৮ সালে আমাদের দল নির্বাচনী ইশতেহারে “মাননীয় প্রধানমন্ত্রী” শেখ হাসিনা প্রতিটি উপজেলায় কর্মসংস্থান সৃষ্টির জন্য একটি যুগোপযোগী সিদ্বান্ত ঘোষনা করেছিলেন। সে মোতাবেক কর্মসংস্থান সৃষ্টি করতে কার্যক্রমও শুরু করেন। কিন্ত বৈশ্বিক করোনা মহামারীতে এটি খানিকটা ভাটা পড়ে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার তাঁর বক্তব্যে বলেন, বিদেশ যেতে হলে অবশ্যই নির্দিষ্ট বিষয়ের উপর প্রশিক্ষণ নিয়ে দক্ষ হতে হবে। যে দেশে যাবেন সে দেশের ভাষা শিখতে হবে। যাবার আগে রিক্রুটিং এজেন্সির নিকট থেকে ভিসার ধরন, মেয়াদ, বেতন-বোনাস ও কর্মঘণ্টা সম্পর্কে জেনে বুঝে যাবেন। দক্ষতা বৃদ্ধির জন্য প্রতিটি জেলায় সরকারিভাবে ট্রেনিং সেন্টার আছে। সেখানে আপনাদের পছন্দমত দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ নিতে পারেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলনে ফোকাল পয়েন্ট কর্মকর্তা প্রকৌশলী মোঃ আকরাম আলী, অধ্যক্ষ, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, চাঁদপুর। এ ছাড়া আরও উপস্থিত ছিলনে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, কলেজের অধ্যক্ষবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন স্কুল-মাদ্রাসার প্রধানগণ ও সাংবাদিকবৃন্দ।

উপজেলা প্রশাসন, শাহরাস্তি কর্তৃক আয়োজিত, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্ত্বাবধানে এবং ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি ও চাঁদপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহযোগিতায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক “ প্রেস বিফ্রিং ও সেমিনার ” অনুষ্ঠিত হয়েছে।

সর্বাধিক পঠিত