• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুরের পুরাণ বাজার ব্যবসায়ীদের চুরি হওয়া ১০৪০ বস্তা চাল উদ্ধার

প্রকাশ:  ০৬ মে ২০২০, ১৭:৪০
চাঁদপুর প্রতিনিধি।।
প্রিন্ট


চাঁদপুরের পুরাণ বাজারের ভুঁইয়ার ঘাট থেকে ৬জন চাল ব্যবাসয়ীর চুরি হওয়া ২ হাজার ৭শ’ বস্তা চালের মধ্যে ১ হাজার ৪০ বস্তা চাল উদ্ধার করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ।

মঙ্গলবার (৫ মে) দুপুরে নারায়নগঞ্জ থেকে উদ্ধার করে আনা চাল পুরাণ বাজার ব্যবাসয়ীদের গুদাম ঘরে ট্রাকে করে নিয়ে বুঝিয়ে দেন মডেল থানার পুলিশ পরিদর্শক মো. মুরশেদুল আলম।

ঘটনার বিররণে ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মধ্যে সম্ভুনাথ সাহা বলেন, তিনি নিজেসহ বাজারের পরেশ মালাকার, হাজী আবুল কাশেম গাজী, সেলিম খান, আনিছুর রহমান, মফিজ বেপারী পাবনার ব্যবসায়ীদের কাছ থেকে ক্রয় করে ট্রান্সপোর্টের মাধ্যমে নিয়মিত আনেন। চুরি হওয়া মালগুলো গত ২৮ এপ্রিল ভোররাতে কচুয়া ট্রান্সফোট এর মাধ্যমে ট্রলারযোগে পুরাণ বাজার ভূঁইয়ার ঘাটে আনলোড করার জন্য আসে। কিন্তু ভোর রাতে বৃষ্টি থাকার কারণে তারা কাজে বিরতি দেয় এবং সুযোগ বুঝে ২৭শ’ বস্তা চাল নিয়ে চুরি করে পালিয়ে যায়।

চাল চুরির ঘটনায় সব ব্যবসায়ীদের পক্ষে ২৯ এপ্রিল চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন সম্ভুনাথ সাহা। পুলিশ অভিযোগটি গ্রহন করে এবং চেষ্টা চালিয়ে জানতে পারে চাঁদপুরে চুরি হওয়া চাল নারায়নগঞ্জে রয়েছে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মুরশেদুল আলম বলেন, মামলাটি তদন্তের ভার আমাকে দেয়ার পরে আমি পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ও মডেল থানার ওসির সাথে পরামর্শ করে কাজ শুরু করি। একটি পর্যায়ে জানতে পারে চুরি হওয়া চাল নারায়নগঞ্জ বন্দর থানা এলাকায় একটি পরিত্যাক্ত গোডাউনে স্থানীয় যুবলীগ নেতা জাবেদ হোসেন ভুঁইয়ার হেফজাতে রয়েছে। ওই থানার অফিসার ইনচার্জের সাথে চুরি হওয়া চালের বনর্ণা দিলে অনেকটা মিলে যায় এবং তিনি আমাদেরকে যাওয়ার জন্য বলে। পরে আমরা ঘটনাস্থলে গিয়ে ওই উপজেলার নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করে কাগজপত্র মিলিয়ে চালগুরো উদ্ধার করে ৪ মে চাঁদপুরে নিয়ে আসি। উদ্ধার হওয়া ১০৪০ বস্তা চাল আজ ক্ষতিগ্রস্থ সকল ব্যবসায়ীদেরকে বুঝিয়ে দেই।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বলেন, ১০৪০ বস্তা চুরি হওয়া চাল উদ্ধার করে দেয়ায় আমরা চাঁদপুর মডেল থানা পুলিশের কাছে কৃতজ্ঞ এবং বাকী চালগুলো উদ্ধার করে আমাদেরকে সহযোগিতা করবেন বলে আমাদের বিশ্বাস।