• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

ভোক্তা-অধিকার দপ্তরের বাজার তদারকি অভিযান

৯ প্রতিষ্ঠানকে সাড়ে ১০ হাজার টাকা জরিমানা, ল্যাক্টোমিটারে দুধ পরীক্ষায় মিললো পানি

প্রকাশ:  ০৩ মে ২০২০, ০১:২৯
স্টাফ রিপোর্টার।।
প্রিন্ট

০২ মে ২০২০ খ্রি: তারিখে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং পরিচালক প্রশাসন মহোদয়ের তত্ত্বাবধানে সহকারী পরিচালক জনাব নুর হোসেন এর নেতৃত্বে চাঁদপুর জেলার সদর উপজেলার নতুন বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ বাজার অভিযান পরিচালনা করা হয়।

উক্ত বাজার তদারকিতে চাল, ডাল, তেল, চিনি, পেয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যাচাই করা হয়। মূল্য তালিকা না প্রদর্শন করায় এবং পণ্যের দাম আপডেট না থাকায়, ০৯টি প্রতিষ্ঠানকে ১০,৫০০/- জরিমানা করা হয়।

এছাড়া মাস্ক, হ্যান্ডহ স্যানিটাইজার, গ্লাভস ইত্যাদির মূল্যও যাচাই করা হয়েছে। মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় রশিদ সংরক্ষণ এবং নায্যমূল্যে পণ্য বিক্রয় করতে সব ব্যাবসায়ীদের নির্দেশনা দেয়া হয়।

এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়। সবার মাঝে লিফলেট বিতরণ করে উক্ত বিষয় সম্পর্কে সচেতন করা হয়৷ ভোক্তা অধিদপ্তরের অভিযান জনস্বার্থে চলমান থাকবে এবং ওয়ারলেস বাজারে পাইকারি ও খুচরা গরুর দুধ বিক্রেতাদের বিক্রির জন্য আনা ২৫ কেজি গরুর দুধ ল্যাক্টোমিটারের সাহায্যে পরীক্ষা করা হয়৷ এতে মোট দুধের ৪ ভাগের ১ ভাগ পানি আছে বলে নিশ্চিত করা হয়, এরপর বিক্রেতাও স্বীকার করেন যে তিনি দুধে পানি মিশিয়েছেন। এরপর স্থানীয় লোকজন সহ উক্ত ব্যবসায়ীকে কঠোর হুঁশিয়ারি প্রদান করা হয় যেন ভবিষ্যতে এমন অপরাধ আর না করে।