• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে নিশ্চিত আক্রান্ত রোগীর সংখ্যা শূন্য

বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৯৪ জন।

প্রকাশ:  ২৫ মার্চ ২০২০, ২৩:৩৯
চাঁদপুর প্রতিনিধি।।
প্রিন্ট

চাঁদপুরে করোনাভাইরাসে ভাইরাসে আক্রান্ত  কোনো রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন কার্যালয় কন্ট্রোল রুমের মেডিকেল অফিসার ডাঃ সাগর। তিনি জানান, চাঁদপুরে করোনাভাইসে (কোভিড-১৯) নিশ্চিত আক্রান্ত রোগীর সংখ্যা শূন্য।এ কারনে আড়াইশ শয্যার চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে রোগী নেই। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৯৪ জন। ১০ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে ১৫৮০ জনের।

ডাঃ সাগর আরো জানান, সৌদী ফেরত ১ জন মহিলা ও তার মেয়ের করোনা সংক্রমণ সন্দেহে নমুনা  সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্য চট্টগ্রাম আইইডিসিআরে পাঠানো হবে। এ দুজন রোগী এখন মতলব উত্তর স্বাস্থ্য কেন্দ্রের আইসোলেশনে আছেন। 

এ দিকে গতকালও সরজমিনে দেখা যায়,চাঁদপুর জেলা হাসপাতাল প্রায়ই ফাঁকা। জরুরি বিভাগ থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ড ও ইউনিটে রোগীর ভিড় নেই।
করোনা আতঙ্কে ভর্তি হবার মত রোগীও আসছে না। হাসপাতালে গেলে রোগীকে চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দিচ্ছে এবং কুমিল্লা পাঠিয়ে দেয়ার কথা অনেক মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে।চিকিৎসক নিজেরাও সংক্রমণে আক্রান্ত হতে পারেন, এ আশঙ্ককায় নিরাপত্তাহীনতার ঝুঁকিতে অন্য সাধারণ রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে না এমন অভিযোগও উঠেছে।

এ ব্যাপারে হাসপাতালের আরএমও এএইচএম সুজাউদৌলা রুবেল জানান,রোস্টার অনুযায়ী ডাক্তারগণ নিয়মিত ডিউটি করছেন।রোগীই আসছে না। গতকাল ১২ ঘন্টায় ২৫ জন রোগী ভর্তি হয়েছে। কোন রোগীকে চিকিৎসা না দিয়ে ফেরত দেয়া হচ্ছে না।

সর্বাধিক পঠিত