• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

লক্ষ্মীপুরে মাটি কাটতে গিয়ে পুরানো মূর্তি উদ্ধার

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পুকুর থেকে মসজিদের জন্যে মাটি কাটতে গিয়ে প্রাচীন আমলের বহু পুরানো একটি মূর্তি পেয়েছে শ্রমিকরা। মূর্তিটি হিন্দু ধর্মাবলম্বীদের গোপাল মূর্তি বলে জানা গেছে। চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের পূর্ব লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে।
    গতকাল ২৪ ফেব্রুয়ারি রোববার দুপুরে শত বছরের পুরানো এ মূর্তিটি চাঁদপুর মডেল থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মূর্তিটি কিছুদিন মাটি কাটার শ্রমিকদের কাছে থাকলেও পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম খানের কাছে নিয়ে যাওয়া হয়। পরে সেটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
    মূর্তি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ ও ইন্সপেক্টর মোঃ মনির হোসেন।
    মূর্তিটি পাওয়া শ্রমিক শাহাদাত খান জানান, গত ২৩ জানুয়ারি পুকুরে মাটি কাটতে গিয়ে মূর্তিটি আমরা পাই। তখন পুকুরের মালিকের অনুরোধে নিজের কাছেই রাখি। কিন্তু পরবর্তীতে এটি জানাজানি হলে ইউপি চেয়ারম্যান  আমার বাড়িতে এসে মূর্তিটি নিয়ে যান।
    পুকুরের মালিক আব্দুর রহমান খান বলেন, মূর্তিটি দেখতে অনেকটা নীচে হনুমানের মতো। ৪টি পা, বড়  বড় কান, কানে দুল, স্বর্ণের কালার এবং গায়ে খোদাই করা হিন্দি ভাষায় লেখা রয়েছে। এ বাড়িটি বৃটিশ আমলে সত্য সাহা ঘোষের মালিকানা ছিলো। পরবর্তীতে পিতামহ সিডু খান তাদের কাছ থেকে ক্রয় করেন। উদ্ধার হওয়ার দিনে ওই পুকুরে ৬ জন শ্রমিক কাজ করছিলো। এদের মধ্যে শাহাদাত খানের কোদালের নীচে মূর্তিটি কাটা পড়ে।

 

সর্বাধিক পঠিত