• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সড়ক পরিবহন আইন সংশোধন দাবি

সিলেটে শ্রমিক ফেডারেশনের ডাকে বাস ধর্মঘট পালন

প্রকাশ:  ২১ অক্টোবর ২০১৮, ১২:১২ | আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১২:১৪
চাঁদপুর পোস্ট ডেস্ক
ধর্মঘট থাকায় চরম ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।
প্রিন্ট

সড়ক পরিবহন আইন ২০১৮-এর কয়েকটি ধারা সংশোধন ও বাতিলের দাবিতে শনিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ধর্মঘট পালন করে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। দুপুরে দক্ষিণ সুরমার কদমতলি বাস টার্মিনালে শুরু হয় শ্রমিক সমাবেশ।

সমাবেশ থেকে শ্রমিক নেতারা জানান, দাবি না মানা হলে আগামী ২৮ ও ২৯ অক্টোবর টানা দু'দিন পরিবহন কর্মবিরতি পালন করা হবে। এদিকে সকাল থেকে ধর্মঘট থাকায় চরম ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। অনেক যাত্রী পরিবহনের অভাবে যথাসময়ে গন্তব্যে পৌঁছতে পারেনি।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মুহিনের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওছমান আলী। বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আব্দুর রহিম বপ দুদু, ব্রাহ্মণবাড়িয়া পরিবহন সমিতির সাধারণ সম্পাদক আনিসুল হক, হবিগঞ্জ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সজিব আলী, সুনামগঞ্জের সভাপতি নুর উদ্দিন, মতছির আলী প্রমুখ।

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, সড়ক নিরাপত্তার নামে আইনের যে ধারা সংযোজন করা হয়েছে, সেটি শ্রমিকবিরোধী। ওই ধারা সংশোধন না করলে তারা মাঠ ছাড়বেন না। প্রয়োজনে তারা লাগাতার কর্মসূচি দেবেন।

এদিকে শ্রমিক সমাবেশের কারণে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। তারা যথাসময়ে গন্তব্যে যেতে পারেননি। সকালে টার্মিনালে গিয়ে দেখা যায়, যাত্রীরা কেউ বসে আছেন বাস কাউন্টারের সামনে, কেউ রাস্তার ধারে ফুটপাতে। শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও ছিলেন অপেক্ষমাণদের তালিকায়। দপুর ২টার পর যান চলাচল শুরু হলে যাত্রীরা স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

সর্বাধিক পঠিত