• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দিনাজপুরে বন্যার্তদের মাঝে ঢেউটিন বিতরণ

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৭, ১৮:২৮
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট

সম্প্রতি দিনাজপুরে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষকে পূর্ণবাসনের অংশ হিসেবে বাংলাদেশ সমিতি শারজাহ, সংযুক্ত আরব আমিরাত-এর উদ্যোগে ঢেউটিন বিতরণ করা হয়েছে। 

শনিবার শহরের বালুবাড়ীস্থ তৈয়বা ভিলা প্রাঙ্গণে দিনাজপুরের বন্যার্ত মানুষের মাঝে এ ঢেউটিন বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শারজাহ সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. মাহবুবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সাংগঠনিক সম্পাদক মো. শাহাদাত হোসেন ও সমাজকল্যাণ সম্পাদক মাজহারুল ইসলাম প্রমুখ। 

এছাড়াও দিনাজপুরে স্থানীয়ভাবে সহযোগিতা করেন বিশিষ্ট সমাজসেবক মো. মোখলেসুর রহমান রওশন, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মো. আবু তাহের আবু, সাবেক ছাত্রনেতা শাহিন খান, সাবেক যুবনেতা আমিনুল ইসলাম মুন্নাসহ অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় শহরের ক্ষতিগ্রস্থ ১৪০টি পরিবারের মাঝে ১ বান করে ঢেউটিন বিতরণ করা হয়। 

ঢেউটিন বিতরণকালে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ শাখা বাংলাদেশ সমিতির সভাপতি আলহাজ্ব এম এ বাশার, সিনিয়র সহ-সভাপতি ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তফা মাহমুদের পক্ষ থেকে সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শুভেচ্ছা জানিয়ে বলেন, আমরা অসহায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি। 

১৯৭২ সাল থেকে অরাজনৈতিক এ সংগঠনটি দেশে-প্রবাসে সুনামের সাথে কাজ করে চলেছি। প্রবাসীদের নানা ধরনের সমস্যার সমাধানে আমরা বিভিন্ন সহায়তা করে থাকি। প্রবাসীদের আইনী, চিকিৎসা, আর্থিকসহ সব ধরনের সহায়তা করার চেষ্টাই আমরা করি। তিনি বলেন, আমরা বিদেশ থেকে আসতে কিছুটা বিলম্ব হওয়ায় এ কার্যক্রম বিলম্ব হলো। তবে আমরা আন্তরিকভাবে মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি। মিডিয়ার বদৌলতে আমরা জানার পর পরই এ সিদ্ধান্ত নেই এবং সে অনুযায়ী ক্ষতিগ্রস্থ মানুষকে সহায়তার চেষ্টা করছি। ভবিষ্যতেও আমরা এ জাতীয় সহায়তা করবো।

সর্বাধিক পঠিত