• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

ইনজুরিতে রোহিত, ভারতের অধিনায়ক হচ্ছেন রাহুল!

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০২১, ১১:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

অধিনায়কত্ব নিয়ে এখনও তোলপাড় চলছে ভারতীয় ক্রিকেটে। টি-টোয়েন্টির পর ওয়ানডে অধিনায়কত্বও তুলে দেয়া হয়েছে রোহিত শর্মার কাঁধে। বিরাট কোহলির সঙ্গে এ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির দ্বন্দ্বের কথা এখন টক অব দ্য ক্রিকেট।

এরই মাঝে শুরু হয়েছে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। প্রথম টেস্টও এরই মধ্যে শুরু হয়ে গেছে। টেস্ট সিরিজের পর শুরু হওয়ার কথা ওয়ানডে সিরিজ। কিন্তু তার আগেই দুঃসংবাদ। ইনজুরির কারণে সম্ভবত এই সিরিজ খেলা হবে না নতুন অধিনায়ক রোহিত শর্মার।

তো রোহিত শর্মা যদি না’ই খেলতে পারেন, তাহলে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে নেতৃত্ব থাকবে কোন ক্রিকেটারের হাতে? এ নিয়ে আবারও শুরু হয়েছে জোর জ্বল্পনা-কল্পনা।

অজিঙ্কা রাহানের বদলে টেস্টে ভারতের নতুন ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছিলেন রোহিত শর্মা। যদিও চোটের জন্য তিনি টেস্ট স্কোয়াড থেকে ছিটকে যান। তার পরিবর্তে ভারতীয় ক্রিকেট বোর্ড লোকেশ রাহুলকেই দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে কোহলির ডেপুটি নির্বাচিত করে।

কিন্তু সমস্যাটা বেধেছে রোহিত শর্মার ইনজুরি। যে কারণে সংশয় দেখা দিয়েছে রোহিতের দলে থাকা নিয়েই। রোহিত ফিট এবং দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যেতে প্রস্তুত বলে খবর শোনা গিয়েছিল। কিন্তু এখন বিসিসিআইয়ের পক্ষ থেকে রোহিতের ফিটনেস নিয়ে নির্দিষ্ট কোনও আপডেট দেওয়া হয়নি।

যদি একান্তই দক্ষিণ আফ্রিকায় যেতে না পারেন, তাহলে ভারতীয় দলকে কে নেতৃত্ব দেবেন, তা নিয়ে এরইধ্যে শুরু হয়েছে আলোচনা।

বিসিসিআইয়ের একটি সূত্র ভারতীয় মিডিয়াকে জানিয়েছেন, রোহিত নির্দিষ্ট সময়ে সম্পূর্ণ ফিট না হলে দক্ষিণ আফ্রিকায় লোকেশ রাহুলই হতে পারেন ভারতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

সংশ্লিষ্ট সেই সূত্রটি জানান, ‘রোহিত শর্মা সম্পূর্ণ ফিট নন। যদি নির্দিষ্ট সময়ে সম্পূর্ণ ফিট না হন, তবে রোহিতকে ওয়ানডে স্কোয়াডের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় পাঠানো হবে না। নতুন ওয়ান ডে ক্যাপ্টেনের অনুপস্থিতিতে লোকেশ রাহুলকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে।’

সর্বাধিক পঠিত