• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ৬ আশ্বিন ১৪৩০
  • ||
  • আর্কাইভ

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপ

সিঙ্গাপুরে ফুটবলের বাছাই পর্বে অংশ নিলেন চাঁদপুরের জুঁই আক্তার

প্রকাশ:  ২৭ এপ্রিল ২০২৩, ১৩:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 সিঙ্গাপুরে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বে অংশ নিয়েছে বাংলাদেশ। আর সে দলের হয়ে খেলছেন চাঁদপুর শহরের বকুলতলা এলাকার জুঁই আক্তার। জুঁই বর্তমানে দলের সাথে সিঙ্গাপুরে রয়েছেন। বুধবার (২৬ এপ্রিল) সন্ধ্যা ৬টায় জালান বিসার স্টেডিয়ামে তুর্কমেনিস্তানের বিপক্ষে ম্যাচ খেলে লাল-সবুজ বাহিনী। এই আসরে বাংলাদেশ খেলবে ডি গ্রুপে। এ গ্রুপের ৩ দলের মধ্যে একটি দলই পরবর্তী রাউন্ডে খেলার যোগত্যা অর্জন করবে। বাংলাদেশ দ্বিতীয় ও শেষ গ্রুপ ম্যাচ আগামী ৩০ এপ্রিল স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে খেলতে নামবে।
জুঁইয়ের বাবার নাম মোঃ জয়নাল বেপারী ও মা নার্গিস বেগম। ২ ভাই, ১ বোনের মধ্যে জুঁই মেজো। তিনি ১২৫নং কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা শেষ করে আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে মাধ্যমিক শ্রেণীতে পড়াশোনা শুরু করেন। চাঁদপুরের ফুটবল কোচ ও সাবেক জাতীয় ফুটবলার ইউসুফ বকাউলের মাধ্যমে তার ফুটবলে হাতেখড়ি। তিনি একজন ভালো গোলকিপার হিসেবে চাঁদপুর জেলা দলের হয়ে চট্টগ্রামে বাফুফে ও ক্রীড়ামোদী দর্শকদের ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করেন। ২ বছর আগে সেখান থেকে তাকে বাফুফের নারী ফুটবল দলের কর্মকর্তারা তাকে সিলেক্ট করেন।
জুঁইয়ের কোচ ও তার বাবা-মা জানায়, গত ২ বছর ধরে জুঁই ঢাকায় আবাসিক ক্যাম্পে থেকে অনুশীলন করে যাচ্ছে। জাতীয় দলের অভিজ্ঞ ফুটবল কোচ গোলাম রব্বানী ছোটনের মাধ্যমেই ঢাকার মাঠে জুই অনুশীলন করেছে। জুঁইয়ের বাবা-মা ও তার কোচ ইউসুফ বকাউল জানান, জুঁই যেনো দেশের হয়ে দলের পক্ষে ভালো খেলা উপহার দিতে পারে এজন্যে জেলাবাসীর কাছে দোয়া চেয়েছে। জুঁই চাঁদপুর জেলা প্রমীলা দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন।