• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

রমজান উপলক্ষে ৫ কোটি মানুষ সাশ্রীয় মূল্যে খাদ্য সামগ্রী পাবে : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী

প্রকাশ:  ১১ মার্চ ২০২৩, ১৩:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, ডলারের কারণে বিভিন্ন দ্রব্যের দাম যে বেড়েছে সেটি একটি কারণ বটে। যেসব পণ্য আমাদের আমদানি করতে হয়, সেটি কিন্তু সারা পৃথিবীতে বেড়েছে। এই কথা বিবেচনা করে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এক কোটি পরিবার অর্থাৎ ৫ কোটি মানুষকে তেল, চিনি, ডাল এবং রমজান মাস উপলক্ষে খেজুর ও চোলা বুট দিচ্ছেন সাশ্রয়ী দামে। আমরা আশা করছি, রমজান মাসের জন্য আমাদের যেসব খাদ্য সামগ্রী দরকার, সেটা পুরোপুরি আমাদের হাতে আছে।
শুক্রবার (১০ মার্চ) বিকেলে চাঁদপুর শহরের বাবুরহাট পুলিশ লাইন্স অডিটরিয়ামে একটি সেবা প্রকল্প উদ্বোধনের পূর্বে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, একটি বিষয় আপনাদেরকে বলতে হবে, সেটা হচ্ছে রমজান মাস আসার আগেই সবাই যেন হুমড়ি খেয়ে না পড়ে একসাথে কেনার জন্য। কারণ পণ্য সরবরাহের একটি পর্যায়ক্রম থাকে। কেউ যদি মনে করে একসাথে সারা মাসের জন্যে ক্রয় করে জমা রাখবে, তাহলে একটি চাপ পড়ে যায়। আমাদের সব কিছু পর্যাপ্ত মওজুদ আছে, দাম বাড়ার কোনো কারণ নেই। শুধুমাত্র একসাথে ক্রয় করার বিষয়টি পরিহার করতে হবে।
বাজার মনিটরিং সম্পর্কে মন্ত্রী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আছে। তারা তাদের লোকজন নিয়ে বাজার মনিটরিং করছে এবং করবে। তাদের কাজে সহযোগিতার জন্য বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকদের অনুমতি দেয়া আছে এবং র‌্যাব-পুলিশও সহযোগিতা করছে। কেউ খাদ্যদ্রব্যের অবৈধভাবে দাম বাড়ানোর চেষ্টা এবং মওজুদ করার চেষ্টা করলে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।
তিনি চাঁদপুর পুলিশ লাইন্স অডিটরিয়ামে রোটারী ক্লাব অব উত্তরার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বলেন, রোটারী ক্লাবের সদস্যদের আদর্শ হচ্ছে মানুষের কল্যাণে কাজ করা। সেমতে তারা সবসময় মানুষের কল্যাণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।
এ সময় মন্ত্রী কয়েকজন হতদরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ এবং পুলিশ লাইন্সে গাছের চারা রোপণ করেন।
চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার), রোটারী ক্লাব অব উত্তরার সভাপতি সামছুল করিম রুকু ও প্রেসিডেন্ট ইলেক্ট খন্দকার আবিদ হোসেন, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) চাঁদপুর-এর সভানেত্রী ডাঃ আফসানা শর্মী, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়সহ অন্যান্য পুলিশ কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।