• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কচুয়ায় ছেলের বিরুদ্ধে বৃদ্ধ মাকে হত্যার চেষ্টার অভিযোগ

প্রকাশ:  ০৭ মার্চ ২০২৩, ১৮:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কচুয়া সন্তানের বিরুদ্ধে বৃদ্ধ মাকে গলাচেপে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ৭ মার্চ মঙ্গলবার ভোর ৪টার সময় উপজেলার কড়ইয়া ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের মনির ডাক্তার বাড়িতে এই ঘটনা ঘটে। এই ঘটনায় বৃদ্ধ মা সালমা বেগম (৭৫) বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই গ্রামের মৃত আব্দুল মোতালেবের ছেলে হালিম মিয়া (৪৮) ভোররাতে সম্পত্তি সংক্রান্ত বিরোধের জেরধরে মঙ্গলবার ভোরে স্ত্রী ফারজানা বেগম, শ্যালক নোমান ও আল মামুনকে সঙ্গে নিয়ে বাড়ির মেইন গেইটের তালা ভেঙ্গে বসত ঘরে প্রবেশ করে গৃহে থাকা প্রায় ১ লক্ষ টাকার আসবাপত্র ভাংচুর করে বিনষ্ট করে। এতেও তারা ক্ষ্যান্ত না হয়ে বৃন্ধ মা সালমা বেগমকে চড়, থাপ্পর দিয়ে অশালীন ভাষায় গালমন্দ করে এলোপাথারি কিলঘুষি মেরে গলায় চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। টের পেয়ে তার বড় ছেলের স্ত্রী রেহানা বেগম এগিয়ে আসলে তাকেও এলোপাথারি মারধর করে রক্তাত্ত জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।  

হাসপাতালে চিকিৎসাধীন বৃদ্ধ মা সালমা বেগম জানান, আমার ছেলে হালিম অতীতেও জমি সংক্রান্ত বিরোধ নিয়ে কয়েকবার আমাকে ও আমার অন্য ছেলে মেয়েকে মারধর করে। সে কারনে অকারনে তুচ্ছ ঘটনা কেন্দ্র করে প্রায়ই আমাদের উপর অত্যাচার নির্যাতন চালায়। এ নিয়ে কচুয়া থানায় ও চাঁদপুরের বিজ্ঞ আদালতে ছেলে হালিমের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

কচুয়া থানার ওসি মো. ইব্রাহীম খলিল জানান, বৃদ্ধ মা কতৃক কচুয়া থানায় একলি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।