• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

লবী রহমান কুকিং ফাউন্ডেশনের অনন্যা পিঠা প্রতিযোগিতায় ফরিদগঞ্জের সুরাইয়া সারাদেশে চ্যাম্পিয়ন

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

লবী রহমান কুকিং ফাউন্ডেশন অনন্যা পিঠা প্রতিযোগিতায় চাঁদপুরের আলোকিত নারী সুরাইয়া আহমেদ সুরু চ্যাম্পিয়ন হয়েছেন। ১৭ ফেব্রুয়ারি রাজধানীর রাওয়া ক্লাবে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় তিনি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।
উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি চাঁদপুরে এ প্রতিযোগিতার বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। প্রায় ছয়শ’ প্রতিযোগীর মধ্যে সুরাইয়া আহমেদ সুরু যৌথভাবে চ্যাম্পিয়ন হন। লবী রহমান কুকিং ফাউন্ডেশন বাংলাদেশের সর্ববৃহৎ পিঠা প্রতিযোগিতা ‘অনন্যা পিঠা প্রতিযোগিতা ২০২৩’ আয়োজন করে।
প্রতিযোগিতায় সারাদেশের বিভিন্ন জেলার বাছাইকৃত প্রতিযোগীরা রাজধানীর রাওয়া ক্লাবে চূড়ান্ত পর্ব অর্থাৎ ফাইনালে অংশগ্রহণ করেন। ফাইনালে চাঁদপুরের মেয়ে আলোকিত নারী সুরাইয়া আহমেদ সুরু যৌথভাবে প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে।
এ অর্জন নিয়ে কথা হয় লবী রহমান কুকিং ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার সভাপতি রোটাঃ শারমিন আক্তার জুঁইয়ের সাথে। তিনি বলেন, সত্যিই আমি একদম আবেগাপ্লুত হয়ে গিয়েছি। ধন্যবাদ জানাচ্ছি, লবী রহমান আপাকে, যিনি আমার মেন্টর এবং শ্রদ্ধেয়। লবী রহমান আপার এই ফাউন্ডেশনের কার্যক্রমই হচ্ছে নারীদেরকে তাদের যোগ্যতা অনুসারে এগিয়ে নিয়ে যাওয়া এবং তারই প্রদর্শিত পথে আমরা এগিয়ে যাচ্ছি। ধন্যবাদ লবী রহমান আপাকে চাঁদপুরের মেয়েদের জন্য এই সুযোগটি করে দেয়ার জন্য।
তিনি আরো জানান, এই প্রতিযোগিতায় এতো বেশি প্রতিভাবানদের সমারোহ ছিলো যে, বিজ্ঞ বিচারকগণ ১ম, ২য় এবং ৩য় পুরস্কারে তিনজনকে মনোনীত করতে কষ্ট হচ্ছিল। কারণ অংশগ্রহণকারী সকলেই সেরা। তাই যুগ্মভাবে ৬জন ৩টি স্থানের পুরস্কার জিতে নিয়েছেন। চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সুরাইয়া আহমেদ সুরু যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করে চাঁদপুরের মান উজ্জ্বল করেছেন, যা কিনা আমাদের চাঁদপুরের জন্য অনেক বড় গর্বের বিষয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল। বিশেষ অতিথি ছিলেন তাসমিমা হোসেন (সম্পাদক ও প্রকাশক, দৈনিক ইত্তেফাক এবং পাক্ষিক ম্যাগাজিন অনন্যা)।
প্রতিযোগিতায় বিচারক ছিলেন ইন্টারন্যাশনাল শেফ টনি খান, শেফ ড্যানিয়েল সি গোমজ এবং শেফ সালেহ আহমেদ।

 

সর্বাধিক পঠিত