• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভা

দেশের উন্নয়নের অগ্রযাত্রায় স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৩, ০৯:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর-৩ আসনের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা বিজয় লাভ করলেও স্বাধীনতার বিজয়ের আনন্দ আমাদের বেশি দিন স্থায়ী হয়নি। ৭১-এর  পরাজিত শক্তি এবং তাদের দোসররা দেশীয় ও আন্তর্জাতিক  চক্রান্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে। পরবর্তীতে স্বাধীনতাবিরোধীরা দেশকে আবার পাকিস্তানী ভাবধারায় নিয়ে যাওয়ার জন্যে আপ্রাণ চেষ্টা করে। কিন্তু এদেশের জনগণের সতর্কতার জন্যে তাদের উদ্দেশ্য সফল হয়নি।
তিনি আরো  বলেন, মাত্র এক বছরের কম সময়ে সংবিধান প্রণয়ন করাসহ আন্তর্জাতিক শতাধিক দেশের স্বীকৃতি অর্জন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি ১৯৭২ সালের ৮ জানুয়ারি পাকিস্তান কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন হয়ে ১০ জানুয়ারি বাংলাদেশে আসেন। বঙ্গবন্ধু এমন নেতা, যে নেতা দেশের জনগণের স্বার্থে আমৃত্যু কাজ করে গেছেন। বঙ্গবন্ধু ১০ জানুয়ারি স্বাধীন দেশে বিমান থেকে নেমে তাঁর পরিবারের কাছে না গিয়ে সরাসরি সোহরাওয়ার্দী উদ্যানে চলে যান। তিনি স্বাধীন দেশের স্বাধীন নাগরিকদের উদ্দেশ্যে ঐ দিনই দেশকে যে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবেন, তার রূপ রেখা ঘোষণা করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে গত ৪১ বছরের সংগ্রামের মধ্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজকে বাংলাদেশ উন্নয়নের  অগ্রযাত্রায় এগিয়ে চলছে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে আমাদের বিজয়ী হতে হবে। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হতে এবং আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের সকল স্তরের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় ডাঃ দীপু মনি ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।
গতকাল ১০ জানুয়ারি মঙ্গলবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী এরশ^াদ মিয়াজীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নূর খান, পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ, সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডঃ হেলাল হোসেন, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াছ, শিপ্রা দাস, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম মল্লিক, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন জয়নাল পাটওয়ারী, মুকবুল হোসেন মিয়াজী, প্রচার সম্পাদক আব্দুস সামাদ টুনু প্রমুখ। অনুষ্ঠানে সদর উপজেলার আওতাধীন সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।