• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

‘জ্বীনের বাদশা’ বুলবুলকে গ্রেফতার করে আদালতে প্রেরণ

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৩, ০৯:৪১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সারাদেশে মোবাইল ফোনে জ্বীনের বাদশা পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে টাকা আদায় করে থাকে একটি চক্র। এই চক্রের সদস্যরা সাধারণ মানুষকে টার্গেট করে গভীর রাতে মোবাইল ফোনে কল দিয়ে থাকে। পরে কৌশলে বিভিন্ন কথা বলে মানুষের সাথে প্রতারণা করে থাকে। এমন এক প্রতারক গাইবান্ধা জেলার জ্বীনের বাদশা বুলবুল নামের একজনকে আটক করেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ।
মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। গত সোমবার বিকেলে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সামনের ১২৫নং সরকারি কেজি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে চাঁদপুর সদর মডেল থানার এএসআই হেলাল উদ্দিন তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।
পুলিশ জানায়, সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের বাখরপুর গ্রামের দেলোয়ার গাজীকে ৩ জানুয়ারি গভীর রাতে জ্বীনের বাদশা পরিচয়ে ফোন করেন উক্ত বুলবুল। পরে নামাজ আদায় করেছে কিনা তার কাছে জানতে চান। স্বর্ণালঙ্কার, ধন-দৌলত পাবে বলে মসজিদের জন্যে জায়নামাজ দেয়ার কথা বলে  ৫ জানুয়ারি বিকাশে ৫ হাজার টাকা দেন দেলোয়ার। পরে ৮ তারিখ আবার ৩ হাজার ৩শ ৩৩ জন জ্বীনকে সৌদি আরবের মিষ্টি খাওয়াবে বলে ৬০ হাজার টাকা নেন। পরে ৯ তারিখ মিষ্টির জন্যে আরো টাকা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সামনের ১২৫নং সরকারি কেজি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে নিতে আসলে কৌশলে তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ জানান, জ্বীনরা কখনও কারো মোবাইল ফোনে কল দিতে পারে না। একটি চক্র সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে নগদ টাকাসহ অন্যান্য মালামাল নিয়ে যাচ্ছে। তাই আপনারা কেউ প্রতারিত হবেন না। সকলকে সচেতন হতে হবে। এ ধরনের ঘটনা ঘটলে আপনারা থানা পুলিশকে বিষয়টি অবহিত করবেন। বুলবুলকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

 

সর্বাধিক পঠিত