• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

তৃণমূলের সংগঠক নাজমুল পাটওয়ারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থী হচ্ছেন বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারের অধিকারী, বিএনপি-জামাতের আতঙ্ক, সদর উপজেলা যুবলীগের সম্মেলনের মাধ্যমে তিনবারের নির্বাচিত সভাপতি নাজমুল পাটওয়ারী। ক্লিন ইমেজ, সততা, নিষ্ঠা, বলিষ্ঠ কণ্ঠস্বরের কারণে দলের নেতা-কর্মীসহ সর্বমহলে তার রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। দলের দুঃসময়ে সর্বদা ত্যাগী ও পরীক্ষিত নেতা হিসেবে রাজনৈতিক মহলে তার বিশেষ গ্রহণযোগ্যতা রয়েছে।
সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী হওয়ার ঘোষণা দেন এই রাজনীতিক। তিনি জানান, দলের নেতা-কর্মী-সমর্থকদের আগ্রহ ও আপাদমস্তক একজন রাজনীতিক হিসেবে আজকের সম্মেলনে তিনি সভাপতি পদে একজন প্রার্থী। তিনি দৃঢ়ভাবে বিশ্বাসী, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিগত দিনের দলীয় কার্যক্রমের মূূল্যায়ন করে তাকে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ প্রদান করবেন।
নাজমুল পাটওয়ারী ১৯৮০ সালে তৎকালীন ঢাকা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি জাকারিয়া চৌধুরীর হাত ধরে ঢাকা জগন্নাথ কলেজের পূর্ব পাশে পগোজ স্কুলে ছাত্রলীগের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৮২ সালে জগন্নাথে পড়াবস্থায় তিনি ৭৮নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৬ সালে চাঁদপুর এসে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম লুৎফুর রহমান পাটওয়ারীর হাত ধরে রাজনীতির বিভিন্ন চড়াই উৎরাই পার করে ১৯৯৭ সালে চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হয়ে ইউনিয়ন পর্যায়ে সম্মেলন সফলভাবে সম্পন্ন করেন। ২০০২ থেকে ২০১৭ পর্যন্ত পরপর তিনবার সম্মেলনের মাধ্যমে সফল সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও ইউসুফ গাজী ও তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর সমন্বয়ে চাঁদপুর জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। নাজমুল পাটওয়ারী ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি জাতীয় নির্বাচনে চাঁদপুরের কেন্দ্রগুলোতে অনিয়ম প্রতিহত করতে গিয়ে বহু হামলা-মামলার শিকার হন। বিএনপি-জামাত ক্ষিপ্ত হয়ে তার ও তার শ^শুরের বাড়ি ঘর পুড়িয়ে দেয়। ২০০১সালে বিএনপি-জামাতের হামলা-মামলা থেকে আওয়ামী লীগ নেতা-কর্মীদের রক্ষা করতে তিনি তার বাড়িতে পর্যাপ্ত থাকা খাওয়ার ব্যবস্থা করে দেন। -বিজ্ঞপ্তি।

সর্বাধিক পঠিত