• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

তৃণমূল নেতা-কর্মীদের অনুরোধে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থী হয়েছি: আঃ আজিজ খান

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২২, ১৩:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদপ্রার্থী ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আঃ আজিজ খান বাদল বলেছেন, পারিবারিকভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করা পরিবারে আমার জন্ম। পারিবারিক কারণে ছাত্রজীবন থেকে ছাত্রলীগের মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করে অব্যাহত রাজনীতির মধ্য দিয়ে উপজেলার তৃণমূলের নেতা-কর্মী-সমর্থক ও শুভাকাক্সক্ষীদের সাথে একটি নিবিড় বা আত্মার সম্পর্ক গড়ে তুলতে সক্ষম হয়েছি। সাধ্য  অনুযায়ী নেতা-কর্মী-সমর্থকদের সুখ বা দুঃখে  পাশে থাকার চেষ্টা করেছি। ফলস্বরূপ আমার প্রিয় তৃণমূলের নেতা-কর্মীদের অনুরোধ ছিলো উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হওয়ার। তাদের আবেগের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমি চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থী হয়েছি।
তিনি আরো  বলেন, আওয়ামী লীগের রাজনীতি করার কারণে স্বৈরাচার এরশাদ ও বেগম খালেদা জিয়ার সরকারের শাসনামলে আমি ও আমার পরিবার  রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে নিজেদের বাড়ি বা সম্পত্তি (চাঁদপুর শহরের মিশন রোডের বর্তমান ফায়ার সার্ভিস অফিস ও বাবুরহাট পুলিশ লাইনের  সম্পত্তি) এবং পারিবারিক ব্যবসাকে অর্থনৈতিকভাবে ঘায়েল করা হয়েছে। এমনকি সামাজিক ও বিভিন্ন প্রতিষ্ঠানে জড়িত থাকার সম্মানিত পদগুলো কেড়ে নেয়া হয়েছে। এতো প্রতিকূলতা, নানামুখী ষড়যন্ত্রের শিকার হয়ে আমাকেও আমাদের পরিবারের কোনো সদস্যের মন থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে কেউ কেড়ে নিতে পারেনি। বরং সকল প্রতিকূলতা, সংকট ও নানামুখী ষড়যন্ত্রের মধ্য দিয়ে ও অত্র অঞ্চলে দিন দিন আওয়ামী লীগের ভিত মজবুত করার জন্যে কাজ করে গেছি। শুধু তা-ই নয়, আওয়ামী লীগের দুঃসময়ে নৌকা প্রতীকের বা আওয়ামী লীগের সমর্থিত প্রার্থীকে আমাদের অঞ্চল থেকে বিপুল ভোটে জয়ী করার যে রেকর্ড শুরু করেছি আজো তা অব্যাহত রয়েছে এবং আগামীতেও থাকবে ইনশাআল্লাহ।
তিনি বলেন, আমার আস্থা ও বিশ্বাস, দলের শীর্ষ নেতৃত্ব বিগত সকল কিছু বিবেচনা করে আমাকে সভাপতি পদে দায়িত্ব প্রদান করবেন। আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে মনে করি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী তৃণমূল থেকে দলকে সুসংগঠিত ও শক্তিশালী রাজনৈতিক সংগঠনে পরিণত করতে এবং নতুন নেতৃত্ব সৃষ্টি করার যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে সেটি অবশ্যই ভালো উদ্যোগ। আমি এই উদ্যোগের সফলতা  কামনা করছি।
উল্লেখ্য, মোঃ আঃ আজিজ খান বাদল জন্মগতভাবে আওয়ামী পরিবারের সন্তান। তিনি ছাত্রজীবন থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করে এই দলের রাজনীতি করে আসছেন। তিনি ছাত্রজীবনে বিষ্ণুপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হিসেবে ১৯৮২ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এরপর ১৯৮৫ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত বিষ্ণুপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আহ্বায়কের দায়িত্ব পালন করেন। ১৯৯৩ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এবং পরবর্তী থেকে অদ্যাবধি একই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
তিনি ১৯৮৫ ও ১৯৮৬ সালে জাতীয় ও স্থানীয় নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর খেরুদিয়া দেলোয়ার হোসেন স্কুল এন্ড কলেজ কেন্দ্রের আহ্বায়ক। পরবর্তীতে ১৯৯০ সাল থেকে তিনি জাতীয় ও স্থানীয় সকল নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
তিনি খেরুদিয়া দেলোয়ার হোসেন হাই স্কুল এন্ড কলেজের গর্ভনিং বর্ডির সভাপতি, লালপুর বালুধুম উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, খেরুদিয়া ফোরকানিয়া মাদ্রাসা ও ঈদগাহ কমিটির সভাপতি, সরকারি রেজিস্ট্রেশনভুক্ত খেরুদিয়া উদয়ন ক্লাবের সভাপতি, বাংলাবাজার জামে মসজিদের প্রধান উপদেষ্টা, সফরমালী স্কুলের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের আহ্বায়ক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছেন।
মূলত ঐ অঞ্চলে শিক্ষা ও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা এবং বিস্তারে উক্ত এলাকায় খান পরিবারের ব্যাপক অবদান রয়েছে। স্বাধীনতার পর থেকে উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালনকারী অধিকাংশ চেয়ারম্যান খান পরিবারের সদস্য।
বর্তমানে বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও টানা দ্বিতীয় মেয়াদে নির্বাচিত চেয়ারম্যান নাছির উদ্দীন খান শামীম মোঃ আঃ আজিজ খান বাদলের ছোট ভাই। মহান স্বাধীনতা সংগ্রামে খান পরিবারের ছিলো অগ্রণী ভূমিকা।

 

সর্বাধিক পঠিত