• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিতর্ক মঞ্চে যখন ডাঃ দীপু মনি, ডাঃ আব্দুন নূর তুষার, ড. মশিউর রহমান ও মাহফুজ মিশুরা

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০২২, ০৯:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কোনো বিতর্ক মঞ্চে যখন বিতার্কিক হিসেবে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা অধ্যাপক ড. শামীম রেজা,  বাংলাদেশ ডিবেট ফেডারেশনের (বিডিএফ) সাবেক সভাপতি ডাঃ আব্দুন নূর তুষার, বিডিএফের সাবেক মহাসচিব ও যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহফুজ মিশুরা থাকেন, সে বিতর্কটি যে কতটা জমজমাট, প্রাণবন্ত হয় তা না দেখলে বোঝা যাবে না। আর এই বিতর্ক যে কতটা উত্তাপ ছড়িয়েছে সেটাও যারা পুরো বিতর্কটি দেখেছেন তারা বুঝতে পেরেছেন। আর এমনই অসাধারণ একটা বিতর্ক পর্ব হয়েছে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে ভাষাবীর এমএ ওয়াদুদ স্মারক জাতীয় বিতর্ক উৎসবের সমাপনী দিনে। গতকাল শনিবার বিকেলে জমজমাট এ বিতর্কটি হয়। বিতর্কটি ছিল সংসদীয় বিতর্ক। বিষয় ছিল ‘এই সংসদ ভিসা মুক্ত বিশ^ নিশ্চিত করতে উদ্যোগী হবে’।
সরকারি দলে ছিলেন প্রধানমন্ত্রী মাহফুজ মিশু, মন্ত্রী ডাঃ দীপু মনি এবং সরকার দলীয় সংসদ সদস্য ড. শামীম রেজা। আর বিরোধী দলে ছিলেন বিরোধী দলীয় নেতা ডাঃ আব্দুন নূর তুষার, প্রফেসর ড. মশিউর রহমান ও আব্দুল্লাহ মোহাম্মদ শোকরানা।   
এসব বক্তা প্রত্যেকেই তাদের ছাত্রজীবনে তারকা বিতার্কিক ছিলেন। তাঁরা তুখোড় বক্তাও। বক্তাদের জোরালো বক্তব্য, যুক্তি-পাল্টা যুক্তি দর্শক-শ্রোতাদের মাতিয়ে তোলে।
এই ছায়া সংসদে স্পীকারের দায়িত্ব পালন করেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল। প্রায় ঘণ্টাব্যাপী এই বিতর্ক পর্বটি এতোটাই উপভোগ্য ছিল যে কয়েক হাজার বিতার্কিক ও দর্শক মুহুর্মুহু করতালি দিয়ে পুরো অনুষ্ঠানকে মাতিয়ে রেখেছে।

 

সর্বাধিক পঠিত