• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

দীর্ঘ বিরতির পর মাঠে ফিরলো আন্তঃস্কুল টুর্নামেন্ট

ফরিদগঞ্জে শুরু হলো ৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা

প্রকাশ:  ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 কারোনার কারণে গত কয়েক বছর বন্ধ থাকার পর আবারো মাঠে গড়ালো ৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২২-এর বিভিন্ন ইভেন্টের খেলা। 
৬ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল থেকে ফরিদগঞ্জ এআর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয় টুর্নামেন্টের প্রথম পর্বের খেলা। দিনের প্রথম ম্যাচে কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয় বনাম কড়ৈতলী উচ্চ বিদ্যালয়ের মধ্যকার ম্যাচের নির্ধারিত সময়ে কোনো গোল না হওয়ায় খেলাটি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকার সমীকরণে চার-দুই ব্যবধানে জয়লাভ করে সেমি-ফাইনালে পৌছায় কড়ৈতলী উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় ম্যাচে চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় বনাম শোল্লা আশেক আলী উচ্চ বিদ্যালয়ে ম্যাচেও টাইব্রেকারে চার-তিন ব্যবধানে জয় পায় চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয়। দিনের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় ফরিদগঞ্জ এআর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় বনাম শোল্লা স্কুল এন্ড কলেজ। এ ম্যাচে খেলার নির্ধারিত সময়ে এক-এক গোলে ড্র হলে টাইব্রেকার সমীকরণে তিন-এক ব্যবধানে জয়ী হয় শোল্লা স্কুল এন্ড কলেজ। চতুর্থ ম্যাচে রূপসা আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ও কড়ৈতলী মাদ্রাসা ৮ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত ফুটবল ইভেন্টের উপজেলা পর্যায়ে নক আউট নিয়মের খেলায় সেমি-ফাইনালে ওঠা চার দলের অংশগ্রহণে দুপুর আড়াইটা থেকে একই মাঠে শুরু হয় সেমি-ফাইনাল ম্যাচ। দুই সেমি-ফাইনালে জয়লাভ করে ফাইনালে উঠে রূপসা আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ও কড়ৈতলী উচ্চ বিদ্যালয়। 
টুর্নামেন্ট কমিটির সূত্রে জানা যায়, ৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার বালকদের ফুটবল ছাড়াও বালিকাদের ফুটবল ও সাঁতার ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়েছে। 
খেলাগুলো যৌথভাবে পরিচালনা করেন ফরিদগঞ্জ এআর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুলতানা রাজিয়া, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার সহকারী শিক্ষক কায়রুল আলম, পূর্ব বাড়ালী শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাখাওয়াত হোসেন, খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিটন সাহা। ফুটবল ম্যাচগুলোর রেফারির দায়িত্ব পালন করেন মাসুদ আলম। 

সর্বাধিক পঠিত