• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ত্রিপুরায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আন্তর্জাতিক স্মারক গ্রন্থ প্রকাশনায় সংবর্ধিত হলেন চাঁদপুরের লাকী

প্রকাশ:  ২৪ আগস্ট ২০২২, ১৩:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গত ২১ আগস্ট রোববার বিকেলে ভারতের আগরতলা প্রেসক্লাবে মহান মুক্তিযুদ্ধের তীর্থভূমি আগরতলা, ত্রিপুরা থেকে প্রকাশিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আন্তর্জাতিক স্মারকগ্রন্থ প্রকাশ ও সম্মাননা জ্ঞাপন করা হয়।
বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তী বর্ষে আন্তর্জাতিক স্মারকগ্রন্থে আগরতলা ত্রিপুরার যে ৭২ জন লেখক-কবির লেখা রয়েছে, আলোচনা সভা ও নানাবিধ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের হাতে স্মারকগ্রন্থ ও সম্মাননা তুলে দেওয়া হয়। এছাড়া বাংলাদেশের যুব সম্প্রদায় নিয়ে কাজ করা মানবাধিকার কর্মী অ্যাডভোকেট আলেয়া বেগম লাকীকেও বিশেষ সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনের উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা।
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ষে আন্তর্জাতিক স্মারকগ্রন্থ ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্মারকগ্রন্থের সম্পাদক ডক্টর দেবব্রত দেব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী, বাংলাদেশ সরকার থেকে মুক্তিযোদ্ধা সম্মাননা প্রাপক বিশিষ্ট প্রাবন্ধিক শ্যামল চৌধুরী, বাংলাদেশ কবিতা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি মানিক মজুমদার, পশ্চিমবঙ্গের বাচিকশিল্পী মধুমিতা বসু, পশ্চিমবঙ্গের কবি ও লেখক অর্চনা দে বিশ্বাস এবং ইয়ুথ ফোরাম বাংলাদেশের সমন্বয়ক এডভোকেট আলেয়া বেগম লাকী।
অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী হিসেবে সম্মাননা পেয়েছেন মোহাম্মদ কোরবান আলী।

 

সর্বাধিক পঠিত