• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মাদক মামলায় মতলবের মফিজের ৫ বছর সশ্রম কারাদণ্ড

প্রকাশ:  ২২ আগস্ট ২০২২, ১৪:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ থানায় ১০কেজি গাঁজাসহ আটকের ঘটনায় দায়েরকৃত মামলায় মফিজুর রহমান ওরফে মতিন মিয়াজী নামক এক ব্যক্তিকে ৫বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার ২১ আগস্ট দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান এই রায় দেন। কারাদণ্ডপ্রাপ্ত মফিজুর রহমান মতলব দক্ষিণ উপজেলার বহরী গ্রামের মৃত ওমর আলীর ছেলে।
মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৫ সালের ২৩জুন সকাল আনুমানিক বেলা সোয়া ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মতলব দক্ষিণ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার পাল ও সঙ্গীয় ফোর্স ফেরিঘাট এলাকায় মাদকবিরোধী অভিযান চালায়। অভিযানকালে ফেরিঘাটে থাকা একটি সিএনজিচালিত অটোরিকশা (যার নং-চাঁদপুর-থ-১১-০২১২) তল্লাশি চালান। ওই সময় ওই সিএনজিতে থাকা আসামী মফিজুর রহমান ওরফে মতিন মিয়াজী, মোঃ সেলিম, হানিফ ও অজ্ঞাতনামা অটোবাইক চালককে আটক করতে গেলে মফিজুর রহমান ছাড়া বাকিরা পালিয়ে যায়। আটক মফিজুর রহমানের কাছ থেকে ৫টি প্যাকেটে ২ কেজি করে ১০ কেজি গাঁজা উদ্ধার করা হয়।
এ ঘটনায় মফিজুর রহমানসহ বাকি আসামীদের নামে মতলব দক্ষিণ থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়। তদন্তকারী কর্মকর্তা পরবর্তী মাস অর্থাৎ ৩০ জুলাই আদালতে চার্জশীট দাখিল করেন। সরকার পক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোকতার আহমেদ অভি বলেন, দীর্ঘ প্রায় ৮বছর মামলাটি চলমান থাকাবস্থায় আদালত ৫জনের সাক্ষ্য গ্রহণ করে। সাক্ষ্য ও নথিপত্র পর্যালোচনা শেষে বিচারক এ রায় দেন। তবে রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন না।

 

সর্বাধিক পঠিত