• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

ভ্যাকসিন উৎপাদনে বাংলাদেশ প্রস্তুত: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ২৪ অক্টোবর ২০২১, ১২:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ভ্যাকসিন উৎপাদনে বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে সিলেট জেলা প্রেস ক্লাব মিলনায়তনে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে করোনা ভ্যাকসিনের কোনো অভাব নেই। সবাই ভ্যাকসিন পাবেন। বিশ্বের বিভিন্ন দেশে উচ্চমূল্যে নাগরিকদের ভ্যাকসিন দেওয়া হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের দেশে ভ্যাকসিন কার্যক্রম সম্পূর্ণ বিনামূল্যে করা হয়েছে। এটি বাংলাদেশের বড় অর্জন। হাতেগোনা কয়টি দেশ বিনামূল্যে ভ্যাকসিন দিচ্ছে।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, করোনাকালে কূটনৈতিক সফলতা আমার একা নয়। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাই সব দিকনির্দেশনা দিয়েছেন। তার দূরদর্শিতা, স্বাস্থ্যমন্ত্রী এবং কোভিড-১৯ ম্যানেজমেন্ট কমিটিসহ সংশ্লিষ্ট সবার অবদানেই আমরা করোনাকালের কূটনীতিতে সফল হয়েছি। বিশ্বের বহু শক্তিশালী দেশে মৃত্যুর সংখ্যার তুলনায় আমাদের দেশে একেবারেই কম। ভ্যাকসিন কার্যক্রমে বিশ্বে আমরা এগিয়ে রয়েছি। আমরা ভ্যাকসিনের জন্য কোনো টাকা-পয়সা নিচ্ছি না।

জেলা প্রেস ক্লাব সভাপতি আল আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ব্যবস্থাপনা পরিষদের সদস্য আব্দুল জব্বার জলিল, সিটি করপোরেশনের কাউন্সিলর রেজওয়ান আহমদ, আজাদুর রহমান আজাদ ও ছালেহ আহমদ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত