• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

হাজীগঞ্জে পঙ্গু আনুর ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই ॥ ক্ষয়ক্ষতি ৩০ লাখ টাকা

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০২০, ১০:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পঙ্গু আনু তিলে তিলে তাল করেছেন নিজের কাপড়ের দোকানটিকে। কৈশোরে পা হারানোর পরে কাপড়ের ব্যবসা শুরু করেন। একসময় ভালো দোকানি হিসেবে এলাকায় প্রতিষ্ঠা পান। ভাগ্যের নির্মম পরিহাস। এক আগুনের লেলিহান শিখায় ফের পথে বসেছে পঙ্গু আনু। এবার অর্থনৈতিকভাবে পঙ্গু হয়ে গেলেন আনু। শুক্রবার ভোর রাতে মাত্র আধা ঘন্টার আগুনে আনোয়ার হোসেন ওরফে পঙ্গু আনুর কমপক্ষে ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটে হাজীগঞ্জ উপজেলার ৯নং গন্ধর্ব্যপুর (উঃ) ইউনিয়নের মালীগাঁও বাজারে।
ক্ষতিগ্রস্ত আনোয়ার হোসেন আনু জানান, দীর্ঘদিন থেকে মালীগাঁও বাজারে সাদিয়া ভ্যারাইটিজ স্টোর এন্ড ক্লথ স্টোর নামে একটি দোকান রয়েছে। প্রতিদিনের মতো আনু বৃহস্পতিবার রাতে দোকার বন্ধ করে বাড়ি যায়। শুক্রবার ভোরে খবর পায় তার দোকান পুড়ে গেছে। তিনি আরো জানান, ভোরে তিনি দোকানে এসে দেখেন দোকানের ভেতর থেকে ধোঁয়ার কু-লি বের হচ্ছে। পরে দোকানের সার্টার খুলে দেখে দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
আনু জানান দোকানে ১৪ লাখ টাকার কাপড়, ২ লাখ টাকার জুতা, ২ লাখ টাকার কসমেটিকস, ১টি সেলাই মেশিন ৪ হাজার টাকা, আসবাবপত্র ৪ লাখ টাকা এবং বেশ কিছু নগদ টাকাসহ প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
প্রত্যক্ষদর্শী বাজারেরর অপর ব্যবসায়ী সোহাগ ও ইব্রাহীম জানান, ভোর বেলায় আগুন জ্বলতে দেখে মালিককে খবর দেই। ফায়ার সার্ভিসে খবর দিলে তার আগেই সব পুড়ে যায়। তবে বিদ্যুতের শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটে বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, ঘটনা শুনেছি। প্রশাসনকে জানানো হয়েছে। স্থানীয়রা জানান, আনোয়ার হোসেন আনু মালীগাঁও গ্রামের হাজী বাড়ির আবুল হাসেমের ছেলে। তিনি ২ ছেলে ১ মেয়ের জনক। আনু ৯ বছর বয়স থেকেই পঙ্গু।

 

সর্বাধিক পঠিত