• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

ঝিনাইদহে গণপূর্তের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৭, ১৮:০৭
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় পতাকাকে অবমাননা করে ফেসবুকে বিভিন্ন অশালীন মন্তব্য করায় ঝিনাইদহ গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেনকে সাময়িক বরখাস্ত করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। গত ৯ অক্টোবর ওই মন্ত্রনালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঝিনাইদহ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন তার ফেসবুক একাউন্ট থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী এবং জাতীয় পতাকাকে অবমাননা করে বিভিন্ন ধরনের অশালীন মন্তব্য করেছেন যা সরকারি কর্মচারী (শৃংখলা ও আপীল) বিধিমালা, ১৯৮৫ এর বিধি ৩ (৫) অনুযায়ী অসদাচরণের শামীল। তাই তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। বিষয়টি নিশ্চিত করেছেন ঝিনাইদহ গণপূর্ত অফিস।

উল্লেখ্য, ঝিনাইদহ গণপূর্ত নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন তার ফেসবুক আইডিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সচিব, পুলিশ, আমলা ও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাসহ সবাইকে নিয়ে নানা ধরনের মন্তব্য করেছেন। ১৩ মার্চ একই সময় তার আইডিতে তিনি বাংলাদেশের প্রথম সারির জাতীয় দৈনিকের সম্পাদককে নিয়ে কটুক্তিমূলক নাস্তিক ও ইহুদীদের দালাল বলে সম্বোধন করেন।  

অভিযোগ রয়েছে, তিনি নিজেকে ইতিমধ্যে জামায়াতের লোক হিসাবে পরিচয় দিয়েছেন। এত সব বির্তকিত কর্মকান্ডের কারণে কিভাবে তিনি উচ্চপদে চাকুরি করেন, তা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন সম্প্রতি রাজবাড়ী জেলা থেকে ঝিনাইদহে যোগদান করেছেন। তার বাড়ি কুষ্টিয়া জেলায়।