• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রধানমন্ত্রী ও দুর্গাপ্রতিমার ছবি বিকৃতির অভিযোগে মাহেন্দ্রচালক আটক

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০১৭, ১৮:০৬
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট

বরগুনার বামনায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হিন্দু ধর্মাবলম্বীদের দেবী দুর্গা প্রতিমার ছবি বিকৃতি করে পোস্ট ও বিতর্কিত স্ট্যাটাস দেওয়ার অভিযোগে মো. শাহিন খান (৩২) নামে এক মাহেন্দ্রচালককে আটক করেছে পুলিশ। বুধবার ভোরে বামনা উপজেলার অযোধ্য গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এদিন সকালে তাকে আদালতের মাধ্যমে বরগুনা জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে এ ঘটনায় বামনা থানার উপ-পরিদর্শক মো. খোকন হাওলাদার বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা দায়ের করেন। অভিযুক্ত মাহেন্দ্র চালক বামনা উপজেলার রামনা ইউনিয়নের অযোধ্যা গ্রামের হালিম খানের ছেলে।

থানা সূত্রে জানা যায়, অভিযুক্ত মাহেন্দ্র চালক মো. শাহিন খান তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে গত রবিবার রাত ৮টা ৩৭ মিনিটের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও সনাতন ধর্মাবলম্বীদের দেবী দুর্গা প্রতিমার ছবি বিকৃতি করে একসাথে জুড়ে পোস্ট দিয়ে একটি অনৈতিক স্ট্যাটাস দেয়। পরে ওই বিকৃত ছবি ও স্ট্যাটাস ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়।

বামনা উপজেলার সদর ইউনিয়নের আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক বিপ্লব কুমার প্রিন্স এই বিকৃত ছবি ও স্ট্যাটাসের স্ক্রিনশট দিয়ে অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ফেসবুকে স্ট্যাটাস দিলে বিষয়টি প্রশাসনের নজরে আসে। পরে বামনা থানা পুলিশ বুধবার ভোরে অভিযুক্ত শাহিনকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে বামনা ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বিপ্লব কুমার প্রিন্স জানান, প্রধানমন্ত্রীর ছবি ও তাদের দেবী দুর্গার প্রতিমা বিকৃত করা কিছুতেই মেনে নেওয়া যায়না। তাই এই ঘটনা যে ঘটিয়েছে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছি।

বামনা থানার ওসি মো. শাহাবুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রীর ছবি ও দুর্গা প্রতিমাকে বিকৃত করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে মাহেন্দ্রচালক মো. শাহিন খানের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত শাহিন খানকে বুধবার সকালে বরগুনা জেল হাজতে পাঠানো হয়েছে।

সর্বাধিক পঠিত