• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

জয় নিয়ে বাড়ি ফিরতে ভারতের লক্ষ্য ১৩৩

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০২১, ১৮:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চলতি বিশ্বকাপ থেকে পাওয়ার আর কিছুই ভারতীয় ক্রিকেট দলের। এরই মধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে তাদের। আজ (সোমবার) নিয়মরক্ষার ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হয়েছেন বিরাট কোহলি-রোহিত শর্মারা। এই ম্যাচে জয় নিয়ে বাড়ি ফিরতে তাদের সামনে লক্ষ্য ১৩৩ রানের।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তার সিদ্ধান্ত যথার্থই প্রমাণ করেছেন বোলাররা। বিশেষ করে স্পিনাররা। রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের তোপে পড়ে ২০ ওভারে ১৩২ রানের বেশি করতে পারেনি নামিবিয়া।

টস হেরে ব্যাট করতে নেমে নামিবিয়ার শুরুটা ছিল ইতিবাচক। প্রথম চার ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩১ রান করে ফেলে তারা। কিন্তু পরের দুই ওভারে সাজঘরের পথ ধরেন মাইকেল ফন লিঙ্গেন (১৫ বলে ১৪) ও ক্রেইগ উইলিয়ামস (৪ বলে ০)।

সেই যে চাপে পড়ে যায় প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা দলটি, আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি তাদের। নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতে থাকে তারা। একপর্যায়ে মনে হচ্ছিল হয়তো একশ রানও করতে পারবে না নামিবিয়া।

তবে ওপেনার স্টিফেন বার্ড ২১ বলে ২১, তারকা অলরাউন্ডার ডেভিড উইসে ২৫ বলে ২৬, জ্যান ফ্রাইলিংক ১৫ বলে ১৫ রান ও শেষ দিকে রুবেল ট্রাম্পলম্যান ৬ বলে ১৩ রানের ছোট্ট ক্যামিও খেললে নামিবিয়ার সংগ্রহ ১৩২ রানে পৌঁছায়।

ভারতের পক্ষে বল হাতে ১৬ রানে ৩ উইকেট নিয়েছেন জাদেজা। সমান ৩ উইকেট নিতে অশ্বিনের খরচা ২০ রান। এছাড়া জাসপ্রিত বুমরাহ ১৯ রানে নিয়েছেন দুইটি উইকেট।

সর্বাধিক পঠিত