• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

দিয়াসের জোড়া গোলে রিয়ালের জয়

প্রকাশ:  ০৬ মে ২০১৯, ১৫:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

লা লিগায় দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। মারিয়ানো দিয়াসের জোড়া গোলে ভিয়ারিয়ালকে ৩-২ হারিয়ে প্রতিশোধ নিয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি।

 

টানা ৮ গোল করে দুর্দান্ত ফর্মে ছিলেন বেনজিমা। কিন্তু ইনজুরিতে ছিটকে গেছেন তিনি। গত ম্যাচে তাকে ছাড়া রায়ো ভায়েকানোর কাছে হেরে যায় রিয়াল। টানা দুই ম্যাচ প্রতিপক্ষের জালে বল পাঠাতে পারেনি মাদ্রিদ ক্লাব। সেই আক্ষেপ তারা দূর করল ভিয়ারিয়ালের বিপক্ষে।

 

 

ফরাসি ফরোয়ার্ড তো বটেই, এই দলে জায়গা হয়নি গ্যারেথ বেলের। দুই তারকাকে ছাড়া খেলতে নেমেও দারুণ শুরু হয় রিয়ালের। মাত্র দুই মিনিটে তারা এগিয়ে যায়। ব্রাহিম দিয়াসের পাসে সান্তি কাজোরলা গোল করান মারিয়ানোকে দিয়ে।

 

অবশ্য কাসেমিরোর কাছ থেকে বল কেড়ে নিয়ে দুর্দান্ত চেষ্টায় থিবো কোর্তোয়াকে পরাস্ত করেন জেরার্ড মোরেনো। ১১ মিনিটের ওই গোলে সমতায় ফেরে ভিয়ারিয়াল। বিরতির পাঁচ মিনিট আগে মার্সেলোর অ্যাসিস্টে খালি জালে বল পাঠান জেসুস ভায়েহো, ২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।

 

 

বিরতি থেকে ফিরেই তৃতীয় গোল যোগ করেন দিয়াস। ৪৯ মিনিটে দানি কারভাহালের পাস বানিয়ে দেওয়া বলে নিজের দ্বিতীয় গোল করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড। অবশ্য দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে জউমে কোস্তা ভিয়ারিয়ালের হয়ে আরও একটি গোল শোধ দেন।

 

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে আয়াক্সের কাছে ৪-১ গোলে হারের পর প্রথমবার এদিন মাঠে নামেন ভিনিসিয়াস জুনিয়র। মুগ্ধতা ছড়ানো পারফর্ম করে ৭৪ মিনিটে তাকে জায়গা করে দেন ব্রাহিম।

 

গেতাফের সঙ্গে ড্র ও ভায়েকানোর কাছে হারের পর এই জয় পেলো রিয়াল। তাতে রানার্স-আপ হয়ে লিগ মৌসুম শেষ করার ক্ষীণ আশা এখনও টিকে আছে তাদের। এজন্য শেষ দুটি ম্যাচ জিততেই হবে জিনেদিন জিদানের দলকে। আর দুটিই হারতে হবে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদকে। ৩৬ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল। তাদের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে অ্যাতলেতিকো (৭৪)। আর ৮৩ পয়েন্টে সবার উপরে আছে আগেই শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা।

সর্বাধিক পঠিত