• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

বড়স্টেশনে কাবাডি প্রতিযোগিতার প্রথম দিনে

জয় পেয়েছে সিলেট-ব্রাহ্মণবাড়িয়া-মৌলভীবাজার ও স্বাগতিক চাঁদপুর

প্রকাশ:  ২৬ এপ্রিল ২০১৯, ২১:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের আয়োজনে চাঁদপুরে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী জাতীয় কাবাডি প্রতিযোগিতা। জাতীয় পর্যায়ের সুরমা জোনের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে  চাঁদপুরের বড়স্টেশন মোলহেডে। জেলা ক্রীড়া সংস্থা ও চাঁদপুর জেলা পুলিশের ব্যবস্থাপনায় ২৫ এপ্রিল বৃহস্পতিবার এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। আগামী ২৭ এপ্রিল এ প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। প্রথমদিনের খেলায় জয় পেয়েছে সিলেট-ব্রাহ্মণবাড়িয়া-মৌলভীবাজার ও স্বাগতিক চাঁদপুর জেলা দল। উদ্বোধনী দিনের ৬টি ম্যাচের মধ্যে প্রথম ম্যাচে অংশ নেয় স্বাগতিক চাঁদপুর জেলা ও হবিগঞ্জ জেলা কাবাডি দল। এতে চাঁদপুর জেলা দল ৫৮ ও হবিগঞ্জ ৩৫ পয়েন্ট অর্জন করে।
দিনের অন্য ৫টি ম্যাচের মধ্যে ২য় ম্যাচে অংশ নেয় সিলেট জেলা ও ফেনী জেলা। এতে সিলেট পয়েন্ট অর্জন করে ৩৯ এবং ফেনী জেলা ১২। ৩য় ম্যাচে অংশ নেয় নরসিংদী জেলা ও মৌলভীবাজার জেলা। মৌলভীবাজারে পয়েন্ট ৩৪ ও নরসিংদীর পয়েন্ট ১৪। ৪র্থ ম্যাচে সুনামগঞ্জ জেলা ১৩ ও ব্রাহ্মণবাড়িয়া (বি-বাড়িয়া) পয়েন্ট অর্জন ৩৩। ৫ম ম্যাচে অংশ নেয় সিলেট জেলার পয়েন্ট ১২ এবং মৌলভীবাজারের পয়েন্ট ৩২ এবং সন্ধ্যায় শেষ ম্যাচে স্বাগতিক চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা দলের মধ্যকার খেলায় চাঁদপুরের পয়েন্ট ২৯ ও ব্রাহ্মণবাড়িয়া পয়েন্ট অর্জন করে ২৬।
জাতীয় কাবাডি প্রতিযোগিতার আজ ২৬ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে ৯টায় চাঁদপুর ও সুনামগঞ্জ জেলা, সাড়ে ১০টায় সিলেট ও নরসিংদী, সকাল সাড়ে ১১টায় ফেনী ও মৌলভীবাজার, দুপুর সাড়ে ১২টায় সুনামগঞ্জ ও হবিগঞ্জ, দুপুর ২টায় নরসিংদী ও ফেনী এবং বিকেল ৩টায় হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা দল।  
২৫ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১২টায় শহরের বড়স্টেশন মোলহেডে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম-এর সভাপ্রধানে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।
চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশের ব্যবস্থাপনায় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী জেলাগুলো হচ্ছে : চাঁদপুর, হবিগঞ্জ, সিলেট, ফেনী, নরসিংদী, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া।
২৭ এপ্রিল শনিবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী জেলার মাঝে পুরস্কার বিতরণ করবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

 

সর্বাধিক পঠিত