• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০১৯, ১৭:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে যাচ্ছেন মোস্তাফিজুর রহমান। যে রোমাঞ্চ ছুঁয়ে গেছে ২৩ বছর বয়সী পেসারকে। তার বোলিংয়ের সেরা দুই ‘অস্ত্র’ কাটার ও স্লোয়ার দিয়ে আবির্ভাবেই মাত করেছিলেন।

 

বিশ্বকাপেও এই দুই বিশেষ অস্ত্র দিয়ে আলো কাড়তে চান। একই সঙ্গে নতুন ভ্যারিয়েশনের খোঁজে বাংলাদেশি তারকা।

 

 

ভারতীয় সংবাদমাধ্যম ক্রিকবাজকে মোস্তাফিজ বলেছেন, ‘‘স্লোয়ার এবং কাটারের বাইরে আমার খুব বেশি কিছু নেই। আমার জন্য এগুলো খুব গুরুত্বপূর্ণ ডেলিভারি। আমি এগুলো দিয়েই ভালো করার আশায় আশি। তবে আমি নতুন ভ্যারিয়েশন আনার চেষ্টা করছি। উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো হবে (ইংল্যান্ডে)। কিন্তু আমি আমার সেরাটা দিতে চাই।’’

 

২০১৫ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব মোস্তাফিজের। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে অভিষেক তার। ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকে প্রথম দুই ম্যাচেই নিয়েছিলেন ১১ উইকেট।

 

তার বিস্ময়কর আবির্ভাবে আলোড়িত হয়েছিল ক্রিকেট বিশ্ব। তবে ইনজুরি গেল কিছুদিন পিছুই ছাড়তে না মোস্তাফিজকে। বিশ্বকাপের জন্য পুরো সুস্থ রাখতে তাকে আইপিএলে খেলার জন্যও ছাড়েনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফর থেকে ফিরে বিশ্রামে ছিলেন। কিন্তু ঢাকা প্রিমিয়ার লিগে এক ম্যাচ খেলার পরই অনুশীলনে চোট পান। আপাতত তাই বিশ্রামে আছেন।

 

মোস্তাফিজ অবশ্য মাঠে ফেরার জন্য তাড়াহুড়ো করতে চান না​। হাতে বেশ সময় আছে বলেই মনে করেন তিনি।

 

২০১৬ সালে ইংল্যান্ডে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে গিয়ে গুরুতর ইনজুরিতে পড়েন মোস্তাফিজ। যে কারণে ২০১৭ সালে বিপিএলে খেলা হয়নি তার। গেল বছর দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মিস করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলা হয়নি। বিশ্বকাপে তাই মোস্তাফিজকে সতর্ক হয়েই খেলতে হবে।

 

কাটার মাস্টার বলছেন, ‘‘ম্যাচের মাঝে বিরতি আছে। আমি আশা করি কোনো অসুবিধা হবে না। ইনজুরি হঠাৎ করেই আসে। আপনি যে কোনো সময়ই এর শিকার হতে পারেন।’’

 

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন। তবে ওয়ানডে বিশ্বকাপ নিয়ে রোমাঞ্চিত মোস্তাফিজ। ইংল্যান্ড ও ওয়েলস বাংলাদেশের পেস বোলিং আক্রমণের বড় দায়িত্বই সামলাতে হবে মোস্তাফিজকে।

 

কাটার মাস্টার বলছেন, ‘‘আমি এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছি। তবে এটি হতে যাচ্ছে আমার প্রথম বিশ্বকাপ (ওয়ানডে বিশ্বকাপ)। আমি সব সময়ই বাড়তি দায়িত্ব অনুভব করি। সবাই আমার দিকে তাকিয়ে থাকে, তাই আমার সব সময় বাড়তি দায়িত্ব থাকে। আমি সব সময় আমার সেরাটা দিতে চেষ্টা করি, কারণ সবাই আমার দিকে তাকিয়ে।’’

সর্বাধিক পঠিত