• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ক্যান্সারে আক্রান্ত অভিনেতা আব্দুল কাদের, অবস্থা গুরুতর

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০২০, ১১:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দেশের জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের ক্যান্সারে আক্রান্ত। তার প্যানক্রিসের (অগ্ন্যাশয়) ক্যান্সার জটিল আকারে ছাড়িয়ে পড়েছে সারা শরীরে। অবস্থা গুরুতর হওয়ায় জরুরি ভিত্তিতে তাকে ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের সিএমসি হাসপাতালে নেয়া হয়। সেখানে ভর্তি করে চলছে তার চিকিৎসা।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গেল ১৫ ডিসেম্বর আব্দুল কাদেরের নাতনি সিমরিন লুবাবা তার দাদার অসুস্থতার খবর জানিয়ে ফেসবুকে পোস্ট দেন। সেখানে তিনি লেখেন, ‘আমার দাদা অভিনেতা আব্দুল কাদের বর্তমানে চেন্নাই সিএমসি ভেলোর হসপিটালে চিকিৎসাধীন আছেন। আমার দাদার জন্য সবাই দোয়া করবেন। সে যেন আমাদের মাঝে আবার সুস্থভাবে ফিরে আসতে পারে।’

এরপর বিষয়টির সত্যতা জানতে যোগাযোগ করলে শিল্পী সংঘ থেকে নিশ্চিত করা হয়েছে যে গেল ৮ ডিসেম্বর এই অভিনেতাকে চেন্নাইয়ে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে আব্দুল কাদেরের শারীরিক অবস্থা বেশ গুরুতর।

নাসিম জানান, ‘আব্দুল কাদের ভাই দীর্ঘদিন ধরেই অসুস্থ। সম্প্রতি তার শারীরিক অবস্থা গুরুতর হলে চেন্নাইয়ে নেয়া হয়েছে। তবে উনার পরিবারের সঙ্গে কথা বলে জানা গেল, প্রথমে সিঙ্গাপুরে নেওয়ার কথা ছিলো। কিন্তু ভিসা জটিলতায় অবশেষে চেন্নাইয়ে নেয়া হয়েছে। উনার অবস্থা খুবই ক্রিটিক্যাল। সবার কাছে দোয়া চাই উনার জন্য।’

আব্দুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান। এছাড়াও তিনি হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ নাটকে দুলাভাই চরিত্রেও দারুণ প্রশংসিত হন। বহু একক ও ধারাবাহিক নাটকের পাশাপাশি তাকে নিয়মিত দেখা গেছে বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’-তে।

‘রং নাম্বার’সহ কিছু সিনেমাতেও অভিনয়ের মুন্সিয়ানা দেখিয়েছেন আব্দুল কাদের।