• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুর পোস্টের সাথে একান্ত আলাপচারিতায় জেলা আওয়ামী লীগ নেত্রী আকলিমা শিউলী

চাঁদপুর পৌরসভার নির্বাচন নিয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৩৮ | আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিন বদলের পালায় ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারে চাঁদপুর পোস্টের সাথে একান্ত আলাপচারিতা চাঁদপুর পৌরসভা নির্বাচন নিজের কিছু মতামত তুলে ধরেছেন জেলা আওয়ামী লীগ নেত্রী আকলিমা শিউলী।

নিম্নে তার চাঁদপুর পৌরসভা নির্বাচনে আগামীর কেমন নেতৃত্ব চান তা ‍তুলে ধরা হলো :

* চাঁদপুর-৩ আসনের মাটি ও মানুষের নেত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি আপার নির্বাচনী এলাকা চাঁদপুর পৌরসভার নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন দেয়ার ক্ষেত্রে তাদের শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে কী আমরা একটু পরিবর্তন আনতে পারি না। আগের গতানুগতিক নিয়ম পরিবর্তন করে নতুন নিয়মে প্রার্থীদের যোগ্যতা বিবেচনা করা যায়।

*  পূর্বে অশিক্ষিত ও অর্ধ শিক্ষিতরা ক্ষমতার প্রভাব খাটিয়ে নমিনেশন নিতেন বর্তমানে আমরা শিক্ষিত জনপ্রতিনিধি নির্বাচনে ভূমিকা রাখতে পারি। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির এ এলাকায় আমরা শিক্ষিত লোকদের মূল্যায়ন করি।

* পৌরসভায় মেয়র পদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা মূল্যায়ন করি তাহলে মেয়র ও কাউন্সিলররা নির্বাচিত হয়ে আধুনিক নগর গড়তে বা যে কোনো কাজ করতে কোনো প্রতিবন্ধকতা আসবে না।

* ‘কথায় আছে শিক্ষা মানুষের বিবেককে জাগ্রত করে’ তাই কাউন্সিলর ও মাহিলা কাউন্সিলরদের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস বা তার চেয়ে বেশি পাস এ রকম প্রার্থীদের অংশগ্রহণ করতে দেয়া হোক।

* একজন জনগণের প্রতিনিধি তার কোনো শিক্ষাগত যোগ্যতা থাকবে না এটা হতে পারে না। সবশেষে বলবো আসুন আমরা সকলে পরিবর্তন হই, আমাদের দেখে অন্যরাও পরিবর্তন হবে।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু

জয় হোক মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি আপার