• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির শিল্প-বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য সারোয়ার ওয়াদুদ চৌধুরী

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০২০, ০৯:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

তৃতীয় বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু গবেষক, জাতীয় পর্যায়ের সমাজসেবামূলক প্রতিষ্ঠান 'পিস ফোরামের' চেয়ারম্যন সারোয়ার ওয়াদুদ চৌধুরী।

সৎ, সজ্জন, নিবেদিত রাজনৈতিক ব্যক্তিত্ব সারোয়ার ওয়াদুদ চৌধুরী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-দর্শন অন্তরে ধারণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী কালীপুর চোধুরী বাড়ির ভাষাসৈনিক ও মহান মুক্তিযুদ্ধের মরহুম কমর উদ্দিন চৌধুরীর সন্তান। ছাত্রলীগের প্রাক্তন এই কেন্দ্রীয় নেতা বাংলাদেশ কৃষক লীগ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক/সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও নির্বাচিত সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি একজন সফল সমবায়ী সংগঠক হিসেবে চাঁদপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিঃ-এর চেয়ারম্যন এবং প্রধানমন্ত্রী কর্তৃক মনোনীত হয়ে বাংলাদেশ কো-অপারেটিভ ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ-এর চেয়ারম্যনের দায়িত্ব পালন করেন। তিনি একজন সফল ব্যবসায়ী হিসেবে বাংলাদেশ পেট ফ্লেকস ম্যানুফ্যাকচারার্স এন্ড এঙ্পোটার্স অ্যাসোসিয়েশনের ৮ বছর সভাপতির দায়িত্ব পালন করেন এবং অদ্যাবধি এফবিসিসিআইয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। তিনি লেখক, সাংবাদিক, সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

সমাজসেবায় ও মানবাধিকার উন্নয়নে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি দেশে-বিদেশে বিভিন্ন পদক ও সম্মাননা প্রাপ্ত হন।

তিনি বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের প্রেসিডিয়াম সদস্য। তিনি প্রয়াত পিতার সুবাদে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাষানী, জাতির পিতা বঙ্গবন্ধুসহ প্রয়াত ও জীবিত বহু নেতার সানি্নধ্য লাভ করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দর্শন আত্মশুদ্ধি আত্মসমালোচনায় পরিশুদ্ধ হয়ে চাটুকার তাবেদার বেঈমান-মুনাফেক দুর্বৃত্তমুক্ত উন্নত-সমৃদ্ধ শোষণমুক্ত মানবিক দেশগড়ার কাজে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আত্মনিয়োগ করাই হোক আমাদের শপথ।

তিনি বঙ্গবন্ধুর জীবন-দর্শন নিয়ে গবেষণা ও মানবকল্যাণে যাতে আমৃত্যু কাজ করতে পারেন সেজন্যে সকলের নিকট দোয়া কামনা করেন।