• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাঁদপুর পৌরসভার খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত

প্রধানমন্ত্রীর সহায়তায় কর্মহীন অসহায় মানুষের মাঝে সাধ্যমত সেবা দিতে চেষ্টা চালিয়ে যাচ্ছি : মেয়র নাছির উদ্দিন আহমেদ

প্রকাশ:  ২২ মে ২০২০, ১০:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে (কোভিড ১৯) ক্ষতিগ্রস্ত অসহায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রেখেছে চাঁদপুর পৌরসভা। করোনার শুরু থেকে এ পর্যন্ত অটো বাইক চালক, মাইক্রোস্ট্যান্ড শ্রমিক, বাসস্ট্যান্ড শ্রমিক, বিভিন্ন মন্দির, শ্মশান, মসজিদের ঈমাম, মোয়াজ্জিন, বড়স্টেশন মাছঘাটের শ্রমিক, মোটর শ্রমিক লীগ, কমিউনিটি পুলিশ, কিন্ডারগার্টেন শিক্ষক, খ্রিস্টান পরিবার, করোনাভাইরাসে মৃতদের দাফন কাজে সহায়তাকারী স্বেচ্ছাসেবক সদস্য, রিকশা, ভ্যান শ্রমিক, অফসেট প্রেসে কর্মরত শ্রমিক, কওমী মাদ্রাসা, নৌকার মাঝিসহ বিভিন্ন কর্মে নিয়োজিত কর্মহীন অসহায় ১১ হাজার ৮০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তাস্বরূপ চাল বিতরণ এবং হিজড়া ও ঢুলি বাদকদের মাঝে নগদ ৩৪ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও চাঁদপুর পৌরসভায় বসবাসরত ৯ হাজার ৬শ' পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে ওএমএসের চাল বিতরণ এবং মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে পৌরসভার ৪ হাজার পরিবারের মাঝে আড়াই হাজার টাকা করে বিতরণ করার ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। পৌর মেয়রের আন্তরিকতায় পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরগণ কর্মহীন অসহায় পরিবারের সদস্যদের মাঝে এই খাদ্যসহায়তা প্রদান করেছেন।


খাদ্যসহায়তা কার্যক্রমের অংশ হিসেবে গতকাল ২১ মে বৃহস্পতিবার সকালে চাঁদপুর পৌর পাঠাগারে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ নাছির উদ্দিন আহমেদ কওমী মাদ্রাসার ২শ' পরিবারের সদস্যদের মাঝে চাল বিতরণ করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে অত্যন্ত সুশৃঙ্খলভাবে চাল বিতরণকালে পৌর মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তায় করোনায় ক্ষতিগ্রস্ত কর্মহীন অসহায় মানুষের মাঝে সাধ্যমত সেবা দিতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। সকলের মিলিত প্রয়াসে আমরা এ দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের অর্থনীতির চাকা সচল রাখাসহ মানুষের মাঝে হাসি ফুটিয়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু মহামারী করোনাভাইরাস হঠাৎ করেই আমাদের সকল উন্নয়ন বাধাগ্রস্ত করে দিয়েছে। এ ভাইরাসের কারণে শুধু যে আমরাই ক্ষতিগ্রস্ত হয়েছি তা নয়, সারাবিশ্বই আজ ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। আশা করি, আমরা প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এ দুর্যোগ কাটিয়ে উঠতে পারবো। আর এজন্যে প্রয়োজন আমাদের সকলের সদিচ্ছা। তিনি নিজের ও পরিবারের সুরক্ষায়, প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়ে বলেন, আপনারা অনুগ্রহ করে স্বাস্থ্যবিধি মেনে চলুন। লকডাউন মানতে প্রশাসনকে সহায়তা করুন। আপনারা প্রধানমন্ত্রীর উপর বিশ্বাস রাখুন। কেউ না খেয়ে থাকবেন না।

তিনি আরো বলেন, আপনাদের জনপ্রতিনিধি হিসেবে এ কথা হলফ করে বলতে পারি, আপনাদের দেয়া আমানত রক্ষায় আমি ও আমার পৌর পরিষদ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আপনাদের দেয়া দায়িত্ব পালনে আমি বদ্ধপরিকর। সকলে দোয়া করবেন, যাতে মৃত্যুর আগ পর্যন্ত আপনাদের সেবা করে যেতে পারি। চাল বিতরণকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁঞা, সাবেক পৌর কাউন্সিলর মাহফুজ বেপারী, পৌর স্টাফ আলী এরশ্বাদ ঢালী প্রমুখ।

উল্লেখ্য, বৈশ্বিক করোনাভাইরাস দেখা দেয়ার পর থেকে পৌর মেয়র আলহাজ নাছির উদ্দিন আহমেদ ব্যক্তিগত উদ্যোগে ও বিভিন্ন পর্যায়ে তাঁর সাহায্য-সহযোগিতা অব্যাহত রেখেছেন।