• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

আজ থেকে ৫ দেশে বিমানের বিশেষ ফ্লাইট

প্রকাশ:  ১৭ এপ্রিল ২০২১, ১৩:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আজ শনিবার থেকে পাঁচটি দেশের ৮টি শহরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিশেষ ফ্লাইট চালু করতে যাচ্ছে। প্রবাসী কর্মীদের কাজে ফেরত যেতে সকাল ছয়টা থেকে চালু হবে এসব ফ্লাইট। বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিশেষ ফ্লাইটগুলো চলবে সৌদি আরবের শহর রিয়াদ, দাম্মাম ও জেদ্দা, সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাই ও আবুধাবি, ওমানের মাসকাট, কাতারের দোহা ও সিঙ্গাপুরে।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ২০ এপ্রিল অর্থাৎ লকডাউনের শেষ দিন পর্যন্ত বিশেষ ফ্লাইটগুলো চলবে।
বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত বলেন, ‘১৭ তারিখ (শনিবার) যাদের যাওয়ার জন্য টিকিট বুকিং ছিল, সেদিন শুধু তারাই যেতে পারবেন। রুটগুলোতে তাদের জন্য আসন সংরক্ষিত।’
করোনা ভাইরাসের নেগেটিভ সনদসহ যাত্রার ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকতে বলা হয়েছে। তবে লকডাউনের পর প্রথম তিন দিন যাদের ফ্লাইট বাতিল হয়েছে তাদের পরে বিশেষ ব্যবস্থায় অবশ্যই পাঠানো হবে।
ফ্লাইট সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য যেকোনো বিমান সেলস অফিস অথবা বিমানের কল সেন্টারের ০১৯৯০৯৯৭৯৯৭ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিধিনিষেধের আওতায় ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়।
গত ১৪ এপ্রিল সকাল ৬ টা থেকে আগামী ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত নতুন বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়। সব ধরনের অফিস ও পরিবহন চলাচল বন্ধের পাশাপাশি বাজার-মার্কেট, হোটেল-রেস্তোরাঁসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে এই প্রজ্ঞাপন জারি করে সরকার।
তবে এই সময় সব সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত অফিস এবং আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হলেও স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিল্প কারখানা চালু রাখার অনুমতি দেওয়া হয়েছে। সূত্র : দৈনিক ইত্তেফাক।

 

 

সর্বাধিক পঠিত