• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

হাইমচরে তাহসীনুল কুরআন হাফিজিয়া মাদ্রাসায় ওয়াজ মাহফিল

আমাদেরকে রাসূলের দেখানো পথে চলতে হবে : ড. মুফতি কাফীলুদ্দীন সরকার সালেহী

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২১, ১৪:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর ও ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মুফতি কাফিল উদ্দিন সরকার সালেহী বলেন, পবিত্র কোরআন সর্বকালের সর্বশ্রেষ্ঠ গ্রন্থ। আল কোরআনের মধ্যে পৃথিবীর সমস্ত জ্ঞান একত্র করে দেয়া হয়েছে। কোরআন হলো মানুষ ও সমাজ এবং রাষ্ট্র গড়ার জন্য। আর কোরআনের জ্ঞান না থাকলে এই পৃথিবী হলো ধোঁকাবাজদের জায়গা। ব্রিটিশরা চেয়েছিল আমরা যেনো কোরআনের তালীম থেকে দূরে থাকি। অথচ ইসলাম ধর্মের মধ্যে থাকতে হলে কোরআনকে জারি রাখতে হবে। তিনি আরো বলেন, ধর্ম হলো উপদেশ। তথা রাসূলের দেখানো পথে চলা। রাসুল আমাদের সৎ পথ দেখিয়েছেন। আমাদেরকে রাসূলের দেখানো পথে চলতে হবে।

গত ১৮ জানুয়ারি সোমবার বিকেলে হাইমচর উপজেলার চরকৃষ্ণপুর গ্রামে তাহসিনুল কোরআন হাফিজিয়া মাদ্রাসা ও এলাকার যুব সমাজের উদ্যোগে ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূর হোসেন পাটওয়ারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ সাইফুদ্দিন খন্দকার ও আলগী বাজার সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ জিল্লুর রহমান ফারুকী।

মাদ্রাসার পরিচালক মাওলানা মোঃ তাজুল ইসলামের সঞ্চালনায় জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দলের সদস্যরা কোরআন তেলাওয়াত ও নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পরিবেশন করেন। উপস্থিত ছিলেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ হাইমচর উপজেলা শাখার সভাপতি মাওলানা খাজা আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আবু ইউসুফ মিয়া ও যুগ্ম সম্পাদক মাওলানা মোঃ ওসমান গনি, আলগী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আলমগীর হোসেনসহ স্থানীয় বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও মসজিদের ইমামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। মাহফিেেল মিলাদ কিয়াম পরিচালনা করেন মোহাম্মদ আলী হোসাইন। দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া মোনাজাত করেন প্রধান অতিথি।