• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : রিমান্ড শেষে দুই ছাত্র আদালতে

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২০, ১০:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় গ্রেফতার দুই মাদরাসাছাত্রকে পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়েছে।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুর ২টায় কড়া পুলিশি নিরাপত্তায় তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেনের আদালতে নেয়া হয়।

দুই ছাত্র হলেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার শিংপুর গ্রামের সমশের মৃধার ছেলে আবু বক্কর ওরফে মিঠুন (১৯) এবং দৌলতপুর উপজেলার ফিলিফনগর গ্রামের সামছুল আলমের ছেলে সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০)। তারা কুষ্টিয়ার জুগিয়া এলাকার মাদরাসা ইবনে মাসউদের (রা.) হেফজ বিভাগের ছাত্র।

মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া সদর থানার ওসি নিশিকান্ত সরকার জানান, শহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেফতার চারজনকে (মাদরাসার দুই ছাত্র ও দুই শিক্ষক) ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) তৎসহ ৪২৭/৩৪ ধারায় মামলায় আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হয়। আদালত গত ৮ ডিসেম্বর রিমান্ড শুনানি শেষে মাদরাসার দুই ছাত্রের পাঁচদিন এবং দুই শিক্ষকের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরও জানান, তাদের মধ্যে চারদিনের রিমান্ড শেষে শনিবার বিকেলে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেনের খাস কামরায় মাদরাসার দুই শিক্ষক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা হলেন মিরপুর উপজেলার ধুবইল গ্রামের আব্দুর রহমানের ছেলে মো. আল-আমীন (২৭) এবং পাবনা জেলার দিয়াড় বামুন্দি গ্রামের আজিজুল মণ্ডলের ছেলে মো. ইউসুফ আলী (২৭)। আজ দুপুরে পাঁচদিনের রিমান্ড শেষে দুই ছাত্রকে আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর দিবাগত রাত ২টার দিকে দুর্বৃত্তরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে। পরে ঘটনাস্থলে থাকা সিসিটিভির ফুজেট সংগ্রহ করে পুলিশ। পরদিন ৫ ডিসেম্বর দিবাগত রাতে পুলিশ অভিযান চালিয়ে ওই মাদরাসার দুই ছাত্রকে ও তাদের সহযোগী দুই শিক্ষককে গ্রেফতার করে।

সর্বাধিক পঠিত