• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শতবর্ষে গৃহহীনদের গৃহদান প্রধানমন্ত্রীর একটি মহৎ উদ্যোগ : সিনিয়র সচিব ড. শামসুল আলম

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২০, ১৩:৪১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মুজিববর্ষে গৃহহীন মানুষদের সরকারের সচিবগণের গৃহ উপহার' কার্যক্রম একটি মহৎ উদ্যোগ। দারিদ্র্য বিমোচনে সরকারের পাশাপাশি দেশের বিত্তবানদের সাধারণ জনগণের পাশে দাঁড়াতে হবে। শুধু নিজে ভালো থাকবো, সুন্দর ও আরাম-আয়েশে থাকবো, এলাকার মানুষ কষ্টে থাকবে এটা তো হয় না। কাজেই সকলে মিলে এভাবে চেষ্টা করলে দেশে আর কোনো গৃহহীন থাকবে না।'


১২ ডিসেম্বর শনিবার 'মুজিববর্ষে গৃহহীন মানুষকে সরকারের সচিবগণের গৃহ উপহার' কার্যক্রম হিসেবে বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সদস্য, সিনিয়র সচিব, অর্থনীতিবিদ ও একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব ড. শামসুল আলম নিজস্ব অর্থায়নে মতলব উত্তরে ২টি গৃহ নির্মাণ কাজ পরিদর্শনকালে এ কথা বলেন।

তিনি আরো বলেন, মুজিব বর্ষে দেশের সব গৃহহীনকে ঘর করে দেওয়ার সরকারের কর্মসূচিতে অংশগ্রহণ করে সচিবদের ব্যক্তিগত উদ্যোগে ৮০জন সচিব নিজ নিজ এলাকায় ১৬০টি গৃহ নির্মাণ করে গৃহহীনদের গৃহ দেয়ার কাজ চলছে। সেই লক্ষ্যে আমি আমার এলাকা মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের পশ্চিম ইসলামাবাদ গ্রামের মৃত বিল্লাল হোসেনের পরিবারকে ও মৃত শহীদ ভূঁইয়াকে নিজ খরচে ২টি গৃহ নির্মাণ করে দিচ্ছি।

গৃহ নির্মাণ কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশিষ দাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব, উপজেলা আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য কবির হোসেন মাস্টার, আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক শাখাওয়াত হোসেন সরকার মুকুল, সাবেক ছাত্রলীগ নেতা ও লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আসাদুজ্জামান, স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আক্তারুজ্জামানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সর্বাধিক পঠিত