• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

সাবেক এমপি শামছুল হক ভূঁইয়ার বিরুদ্ধে দুদকে মামলা

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২০, ১০:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রকৌশলী ড. মোঃ শামছুল হক ভূঁইয়াসহ ৪ জনের বিরুদ্ধে দুটি পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক মোঃ মহাতাব উদ্দিন বাদী হয়ে সংস্থাটির কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দুটি দায়ের করেন। ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুদকের জনসংযোগ কার্যালয় এসব তথ্য গণমাধ্যমকে জানিয়েছে।

এক মামলায় আসামী করা হয়েছে ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোহেববুল্লাহ খান, সাবেক সংসদ সদস্য ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌশলী মোঃ শামছুল হক ভূঁইয়া এবং প্রভাষক (নন-এমপিও) মোঃ বেলায়েত হোসেন খানকে।

এ মামলার অভিযোগে বলা হয়, আসামীরা একে অপরের সহযোগিতায় জাল ডকুমেন্ট ব্যবহার করে মোহাম্মদ মোহেববুল্লাহ খানকে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজে প্রভাষক হিসেবে স্থায়ী পদ দেখিয়ে ১৯৯৯ সালের ২১ মার্চ থেকে ২০১৯ সালের ৩০ মার্চ পর্যন্ত বেতন-ভাতা বাবদ ১ কোটি ২ লাখ ৭২ হাজার ১৭২ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেন।

অপর মামলায় প্রকৌশলী মোঃ শামছুল হক ভূঁইয়া, মোঃ বেলায়েত হোসেন খান ও গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের প্রভাষক (দর্শন) কানিজ ফাতেমাকে আসামী করা হয়েছে।

এ মামলার অভিযোগে বলা হয়, আসামীরা একে অপরের সহযোগিতায় কানিজ ফাতেমার প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা (স্নাতকোত্তর ডিগ্রি) না থাকা সত্ত্বেও গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজে প্রভাষক পদে নিয়োগের মাধ্যমে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত বেতন-ভাতা বাবদ ৩১ লাখ ৭২ হাজার ৯০৫ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন। সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ১১ সেপ্টেম্বর।

সূত্র : চাঁদপুর কণ্ঠ