• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে বার নেতাদের সাক্ষাৎ বিকেলে

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৪:৫০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার সঙ্গে বিকেলে সাক্ষাৎ করবেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা।

বৃহস্পতিবার বিকেল ৫টায় দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি তার খাসকামরায় সাক্ষাতের জন্য সময় দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে সকালে সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রধান বিচারপতি এস কে সিনহার অবস্থা জানতে চেয়ে আবেদন করেন। শুনানিতে তার সঙ্গে এ বিষয়ে খাসকামরায় দেখা করে কথা বলতে অনুরোধ জানিয়েছিলেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা।

বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বে ৫ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এজলাসে বসার পর অ্যাডভোকেট জয়নুল আবেদীন প্রধান বিচারপতি এস কে সিনহার অবস্থা জানতে চেয়ে লিখিত আবেদন পাঠ করে শোনান। জবাবে আদালত বলেন, ‘আমরা আইনে আবদ্ধ। আপনারা যে আবেদন করেছেন, সেটি সংবিধানের ১০৩ অনুচ্ছেদের মধ্যে পড়ে কি-না?’

অ্যাডভোকেট জয়নুল বলেন, ‘আমরা আপনার কাছে এসেছি দিক-নির্দেশনা চাইতে, সহযোগিতার জন্য’। বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা তখন বলেন, ‘আমি নিশ্চিত, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসায়ই আছেন। আশা করি, এ বিষয়ে আপনারা আমার চেম্বারে আসবেন, দেখা করবেন’।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক তিন সভাপতি ব্যারিস্টার মঈনুল হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এ জে মোহাম্মদ আলী এবং সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী এ সময় আদালতে উপস্থিত ছিলেন।

পরে জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘আমরা অবশ্যই দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে দেখা করবো। তবে কখন দেখা করবো, সেটি সমিতির কার্যনির্বাহী কমিটি বসে সিদ্ধান্ত নেবো’।  

সর্বাধিক পঠিত