• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপারের সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময় ও ফুলেল শুভেচ্ছা

চাঁদপুরের মাটিতে সাংবাদিক আর পুলিশের সততার দৃষ্টান্ত রয়েছে : পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম, (বার)

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২১, ০৯:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়ায় চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। এ উপলক্ষে সংক্ষিপ্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান। প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক রহিম বাদশা।


পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরের মাটিতে সাংবাদিক আর পুলিশের সততার দৃষ্টান্ত রয়েছে। চাঁদপুরে আমার দায়িত্বকালীন সময়ে এ জেলার পুলিশকে আমি সততার একটা পর্যায়ে নিয়ে এসেছি। আমাদের ত্রুটিগুলো ধরিয়ে দেয়ার কাজ সাংবাদিকদের। সাংবাদিকরা সর্বদাই আমাদের সহযোগিতা করেছেন। তিনি বলেন, আমার কাজের ধরন ছিলো একটু ভিন্ন। পুলিশ বাহিনী একটি শৃঙ্খলা বাহিনী। শৃঙ্খলার মধ্যে আনাটাই বড় একটি কাজ। আমি এখানে দায়িত্ব নেয়ার পর আমার আশপাশের প্রত্যেকটি অফিসারকে সৎ পেয়েছি। আমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সর্বক্ষেত্রে একটাই ম্যাসেজ দিয়েছি, আপনারা সাধারণ মানুষের জন্যে কাজ করে সময় ব্যয় করুন।

 


পুলিশ সুপার আরো বলেন, সাংবাদিকরা আমাকে একটু বেশিই ভালোবেসেন। এছাড়া চাঁদপুরের সংসদ সদস্যগণও আমাকে দারুণভাবে সহযোগিতা করেছেন। আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়ও কখনো আমার কাজে বিন্দুমাত্র হস্তক্ষেপ করেননি। এ বিষয়গুলো আমার জন্য খুবই স্বস্তির ছিল। তিনি বলেন, সাংবাদিকদের জন্যে আমার আগে থেকেই একটু অন্যরকম অনুভূতি কাজ করতো। সাংবাদিকরা অনেক পরিশ্রমী। আমি বাংলাদেশের যে প্রান্তে থাকি না কেন, আমি আপনাদের পাশে সবসময় থাকবো। আমি আপনাদের কাছে কৃতজ্ঞ, আপনারা আমাকে সম্মান জানিয়েছেন। সাংবাদিক নেতৃবৃন্দ তাঁদের বক্তব্যে পুলিশ সুপারকে তাঁর আচরণ এবং সততার দিক দিয়ে দৃষ্টান্ত হয়ে থাকবেন বলে উল্লেখ করেন। এমন একজন পুলিশ অফিসার যেনো বাংলাদেশ পুলিশের সর্বোচ্ছ পদে আসীন হন সে প্রত্যাশার কথা জানান সাংবাদিক নেতৃবৃন্দ।

বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আব্দুর রহীম, অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টার মোঃ আসাদুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ জালাল চৌধুরী ও বিএম হান্নান, সিনিয়র সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর ও এএইচএম আহসান উল্লাহ, সাবেক সহ-সভাপতি আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম রনি, প্রচার ও দপ্তর সম্পাদক কাদের পলাশ, ক্রীড়া সম্পাদক ফারুক আহম্মদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক তালহা জুবায়ের।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আল-ইমরান শোভন, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম, সাহিত্য, প্রকাশনা ও লাইব্রেরি সম্পাদক শওকত আলী, আপ্যায়ন ও বিনোদন সম্পাদক হাসান মাহমুদ, কার্যকরী সদস্য মোশারফ হোসেন লিটন প্রমুখ।

সর্বাধিক পঠিত